Virat-Rohit: সামনের ভীড় সরিয়ে রোহিতকে টেনে আনলেন বিরাট, তারপরেই যা করলেন দেখে গর্বিত হবে প্রত্যেক ভারতবাসী

৪ জুলাই বুধবার সন্ধ্যায় মুম্বাইয়ের রাস্তায় ছিল উপচে পড়া ভিড়। সুযোগ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর প্রথমবার ঘরে ফিরে আসা ভারতীয় দলকে স্বাগত জানানোর। আমাদের বিশ্বচ্যাম্পিয়নদের বিজয় উৎসব হয়েছে খোলা বাসে। এই বিজয় মিছিল নরিম্যান পয়েন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত যাত্রা হয়েছিল। এসময় এমন একটি ছবি দেখা গেল যা গর্বে আপনার বুককে চওড়া করে দেবে। ভারতীয় ক্রিকেট দলের দুই মহাতারকার ছবি। ভারতীয় ক্রিকেটের দুই জীবন্ত কিংবদন্তির যুগলবন্দির ছবি। বিরাট কোহলি ও রোহিত শর্মার ছবি, তাদের ব্রোম্যান্সের ছবি। টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার পরপরই বন্ধুত্বের ছবি।

ভারতীয় দলের নয়াদিল্লি থেকে মুম্বইগামী বিমানটি বিলম্বিত হয়েছিল, যার কারণে প্যারেড পাঁচটার পরিবর্তে সন্ধ্যা সাড়ে সাতটার পরেই শুরু হয়েছিল। খেলোয়াড়রা ছাড়াও, সিনিয়র সহ-সভাপতি রাজীব শুক্লা এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অন্যান্য কর্মকর্তারাও বাসে ছিলেন। রাজ্যসভার সাংসদ রাজীব শুক্লা সেই সময় বাসের সামনের দিকে দাঁড়িয়ে ছিলেন। এরপর বিরাট কোহলি তাকে সরে দাঁড়াতে বলেন এবং পেছনে দাঁড়িয়ে থাকা অধিনায়ক রোহিত শর্মাকে তার হাত ধরে এগিয়ে আনেন, এরপরই দুই তারকাই ট্রফি উঁচিয়ে উদযাপন শুরু করেন। যা দেখে জনতা উৎসাহে ভরে ওঠে।

২০০৭ সালে মহেন্দ্র সিং ধোনির দলের সর্বকনিষ্ঠ সদস্য ছিলেন রোহিত শর্মা এবং এখন ৩৭ বছর বয়সে তার টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় ক্রিকেট দল ‘ভিক্টরি প্যারেড’ তাকে এক অর্থে আলাদা অনুভূতি দেবে। আর এখন তিনিই বর্তমান দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড়। তার চারপাশের চেহারা বদলে গেলেও এখন সংক্ষিপ্ত ফর্ম্যাট থেকে অবসর নেওয়া ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়ক এই বছরগুলিতে ধারাবাহিকভাবে দলে ছিলেন।