Virat Kohli: ৩ ম্যাচে ৫ রান, ওপেন‌ করাই কাল হল বিরাটের, সুপার এইটেই হতে পারে বদল

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) বিরাট কোহলি (Virat Kohli) রোহিত শর্মার সঙ্গে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করছেন। তবে ভারতের এই কৌশল সম্পূর্ণ…

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) বিরাট কোহলি (Virat Kohli) রোহিত শর্মার সঙ্গে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করছেন। তবে ভারতের এই কৌশল সম্পূর্ণ ভুল প্রমাণিত হয়েছে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের তিন ইনিংসে মাত্র ৫ রান করতে পেরেছেন বিরাট, যেখানে আমেরিকার বিরুদ্ধে ম্যাচে খাতাও খুলতে পারেননি তিনি। এই প্রথম আইসিসির কোনও ইভেন্টে এই রকম অবস্থায় পরেছেন কোহলি। এমন পরিস্থিতিতে বিরাট কোহলির এই একগুঁয়েমি বলুন বা টিম ইন্ডিয়ার ভাবনা, কিন্তু বিরাটের ব্যাট যেভাবে শান্ত রয়েছে, তাতে স্পষ্ট যে তা বদলানো না গেলে বাজি উল্টে যেতে পারে।

বিরাট কোহলি টিম ইন্ডিয়ার হয়ে তিন নম্বরে ব্যাট করার জন্য পরিচিত, তবে বিরাট প্লেয়িং ইলেভেনে একজন অতিরিক্ত অলরাউন্ডারকে অন্তর্ভুক্ত করার জন্য ওপেন করছেন। যার জেরে দলে সুযোগ পাচ্ছেন না যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা নিশ্চয়ই বিরাট কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে ভাবতেই পারেন।

এমন নয় যে বিরাট কোহলি শুধু তিন নম্বরে ব্যাট করে রান করেছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে ওপেন করতে নেমে রানের পাহাড় গড়েছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১৭তম মরশুমে বেশ শোরগোল ফেলেছিলেন বিরাট। বিরাট কোহলি এই মরসুমে আরসিবির হয়ে ওপেন করার সময় ৭৪১ রান করেছিলেন এবং তিনি অরেঞ্জ ক্যাপও পেয়েছিলেন, তবে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করার সময় পুরোপুরি ব্যর্থ তিনি।

গ্রুপ এ-র ম্যাচে আমেরিকার বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। বোলিংয়ে টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত খেলা দেখিয়েছেন অর্শদীপ সিং। চার ওভারে ৪ উইকেট নিলেও ভারতের সামনে মাত্র ১১০ রান তুলতে পারে মার্কিন দল। লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ভারত।