Rohit Virat Comeback: শেষ বিশ্বকাপের উচ্ছ্বাস, কিন্তু বিরাট-রোহিতের মাঠে ফিরতে এখনো ঢের দেরি, কবে মাঠে ফারবে রো-কো জুটি? জানুন

ভারতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের উৎসব শেষ। একই ফরম্যাটে এখন জিম্বাবুয়ের মুখোমুখি হবে তরুণ ব্রিগেড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাট থেকে অবসর নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ও ব্যাটসম্যান বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে কবে এই দুই ক্রিকেটার ভারতের হয়ে মাঠে নামবেন, সেটাই প্রশ্ন। সুতরাং আসুন জেনে নেওয়া‌ যাক কবে আবার ভারতীয় জার্সি গায়ে দেবেন এই দুই সুপারস্টার।

জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। সেখানে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। রোহিত ও বিরাট এই সফরেও না যাওয়া প্রায় নিশ্চিত।

৭ আগস্ট সিরিজে নিজেদের শেষ ম্যাচ খেলবে ভারতীয় দল। এরপর প্রায় ৪০ দিনের বিরতিতে থাকবে দলটি। গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের পর ভারতের শেষ বিরতি এসেছিল।

মনে করা হচ্ছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে একসঙ্গে মাঠে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর। সিরিজের প্রথম ম্যাচ হবে চেন্নাইয়ে ও দ্বিতীয়টি কানপুরে।

রোহিত শর্মা ডিসেম্বর থেকে একটানা খেলছেন। ২০২৩ বিশ্বকাপের পর প্রায় এক মাস বিশ্রামে ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকে একটানা খেলছেন তিনি। আইপিএলের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটেও সব ম্যাচ খেলেছেন রোহিত।