Sri Lanka vs India : রোহিতের পর এবার শ্রীলঙ্কা সফরে যেতে রাজি কোহলিও, ওয়ানডে দলে সুযোগ হবে পরাগ-পান্থের

দক্ষিণ আফ্রিকায় শেষ ওয়ানডে সিরিজ খেলেছে ভারত। সেই সিরিজে সুযোগ পেয়েছিলেন রিঙ্কু সিং। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা পাচ্ছেন না তিনি।

Virat Kohli Set To Play Sri Lanka Series Shreyas Iyer Riyan Parag Rishabh Pant To Play Odis

শ্রীলঙ্কা সফরের জন্য এখনও ভারতীয় দল ঘোষণা করা হয়নি। প্রতিদিনই কিছু না কিছু খবর বের হচ্ছে। এর আগে দাবি করা হয়েছিল, রোহিত শর্মা ও বিরাট কোহলি দুজনেই ওয়ানডে সিরিজে খেলবেন না। তারপর বলা হয়েছিল, ওয়ানডেতে শুধু রোহিতকেই পাওয়া যায়। এখন ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে দাবি করা হয়েছে, রোহিতের পাশাপাশি কোহলিও বিসিসিআইকে জানিয়ে দিয়েছে যে তিনি ওয়ানডে সিরিজের জন্য উপলব্ধ থাকবেন।

রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান রিয়ান পরাগ ভারতীয় মিডল অর্ডারে জায়গা পাওয়ার জোরালো দাবি করেছেন এবং ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলেও তাকে বেছে নেওয়া হতে পারে। ভবিষ্যতের জন্য নতুন মুখ খুঁজছে নির্বাচক কমিটি। রিয়ান পরাগও বোলিং করতে পারেন এবং সে কারণেই তিনি দলে জায়গা পেতে পারেন। পরাগের অন্তর্ভুক্তির অর্থ সূর্যকুমার ওয়ানডে স্কোয়াডের অংশ হবেন না। ওপেনার যশস্বী জয়সওয়ালও শুধু টি-টোয়েন্টি দলে খেলবেন।

দক্ষিণ আফ্রিকায় শেষ ওয়ানডে সিরিজ খেলেছে ভারত। সেই সিরিজে সুযোগ পেয়েছিলেন রিঙ্কু সিং। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা পাচ্ছেন না তিনি। তবে তিনি অবশ্যই টি-টোয়েন্টি দলে থাকবেন। কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার পর প্রথমবার টিম ইন্ডিয়ায় দেখা যেতে পারে শ্রেয়স আইয়ারকে। ওয়ানডে দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় আইয়ার কেবল এই ফরম্যাটেই সুযোগ পাচ্ছেন বলে মনে হচ্ছে।

চোট কাটিয়ে ফেরার পর একমাত্র টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন ঋষভ পন্থ। ওয়ানডে দলেও জায়গা পেতে পারেন তিনি। টি-টোয়েন্টিতে পন্থের খেলা নিশ্চিত। একই সঙ্গে দুই ফরম্যাটেই বিশ্রাম দেওয়া হয়েছে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে। ২০২৩ বিশ্বকাপের পর আর কোনও ওয়ানডে খেলেননি বুমরাহ।