VVS Laxman: দেরিতে হলেও এবার রোহিত বাহিনীকে শুভেচ্ছা দিলেন লক্ষ্মন, এই কাজের জন্য জানালেন ধন্যবাদও

আইসিসির অন্যতম টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করা যেকোনো দেশের কাছেই স্বপ্নের মতো। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভারত, অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মতো দেশের সঙ্গে সঙ্গে উগান্ডা,…

আইসিসির অন্যতম টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করা যেকোনো দেশের কাছেই স্বপ্নের মতো। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভারত, অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মতো দেশের সঙ্গে সঙ্গে উগান্ডা, পাপুয়া নিউগিনি, নেপালের মতো দেশকেও অংশগ্রহণ করতে দেখেছি। এর মধ্যেই ব্লু ব্রিগেডরা দুরন্ত পারফরম্যান্স করে শেষ পর্যন্ত ট্রফি জয় করে নিয়েছে। এবার ভারতীয় দলের এই সফলতার মধ্যে ভিভিএস লক্ষ্মণের শুভেচ্ছা বার্তা সামনে এল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে ম্যাচে চলাকালীন মাঠের পিচ সহ পরিস্থিতি যথেষ্ট কঠিন ছিল। এর মধ্যেও রোহিত শর্মার নেতৃত্বে ব্লু ব্রিগেডরা একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে প্রাথমিক গ্রুপ পর্ব থেকেই ভাবনা চিন্তা স্পষ্ট করে দেয়। এরপর সুপার ৮-এ এবং সেমিফাইনালেও একইরকম প্রভাব বজায় রেখে ভারতীয় দল ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়। এই চূড়ান্ত টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে অবিশ্বাস্য জয় তুলে নিয়ে রোহিত বাহিনী শেষ পর্যন্ত বিশ্ব জয় করে।

এবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ বিসিসিআই দ্বারা প্রকাশিত এক ভিডিও বার্তায় বিশ্বকাপ জয়ীদের উদ্দেশ্যে নিজের মূল্যবান বক্তব্য প্রকাশ করলেন। তিনি বলেন, “ক্রিকেট জগতের ৩ জন অসাধারণ ক্রিকেটার বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজার উদ্দেশ্যেও আমার এই বার্তা। অত্যন্ত প্রতিভাবান এই খেলোয়াড়রা ভারতীয় দলের অগ্রগতিতে অপরিসীম অবদান রেখেছেন। তাই তাদের অনেক অভিনন্দন জানাচ্ছি। যারা এই টুর্নামেন্টে নিজেরদের অবদান রেখেছেন সকলকেই আমি ধন্যবাদ জানাতে চাই। তারা সকলেই তরুণ প্রজন্মদের কাছে একটি দৃষ্টান্ত তৈরি করেছেন।”

ভিভিএস লক্ষ্মণ আরও বলেন, “বিরাট, রোহিত এবং জাদেজা যে আবেগ, গর্বের সাথে ক্রিকেট খেলেছেন‌ তা অনুকরণীয়। তাই তারা এই ফরম্যাট থেকে অবসর নিলেও আসন্ন সময় একইভাবে টেস্ট ক্রিকেটে এবং একদিনের ক্রিকেটে ধারাবাহিকতা বজায় রাখবেন। রোহিত শর্মা এবং বিরাট কোহলির রাহুল দ্রাবিড়ের হাতে বিশ্বকাপ ট্রফি হস্তান্তর করা সত্যিই একটি সুন্দর ভাবনাচিন্তা প্রকাশ করেছে। উদযাপন, আবেগ দেখে এটাই বোঝাচ্ছিল ট্রফি জয় করা তার জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *