IPL News: বড় ধাক্কা SRH শিবিরে, চোটের কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন বিদেশি তারকা

আইপিএলে (IPL 2024) বিশ্বের বেশিরভাগ তারকা ক্রিকেটার অংশগ্রহণ করার জন্য অপেক্ষা করে থাকেন। তবে অনেকেই আবার জাতীয় দলের দায়িত্ব বা ব্যক্তিগত সমস্যাকে সামনে রেখে এই…

আইপিএলে (IPL 2024) বিশ্বের বেশিরভাগ তারকা ক্রিকেটার অংশগ্রহণ করার জন্য অপেক্ষা করে থাকেন। তবে অনেকেই আবার জাতীয় দলের দায়িত্ব বা ব্যক্তিগত সমস্যাকে সামনে রেখে এই টুর্নামেন্ট থেকে নিজদের নাম প্রত্যাহার করে নেন। এছাড়াও চোট সমস্যা ক্রিকেটারদের প্রাপ্যতার বিষয়ে অনেক সময় বাধা সৃষ্টি করে। এই বছর আইপিএল থেকে এবার শ্রীলঙ্কার অন্যতম তারকা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা (Wanindu Hasaranga) বেরিয়ে গেলেন।

২০২৪ আইপিএলের আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু হাসারাঙ্গাকে ছেড়ে দেওয়ায় গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত টুর্নামেন্টের মিনি নিলামে ১.৫ কোটি টাকার ভিত্তিমূল্যেই সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Haydrabad) এই ক্রিকেটারকে সই করায়। তবে সম্প্রতি হাসারাঙ্গা বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অবসর ভেঙে ফিরে আসার জন্য প্রস্তুত হলে আইপিএলে প্রথম কয়েকটি ম্যাচে তিনি উপস্থিত থাকবেন না বলে মনে করা হয়েছিল। কিন্তু আইসিসির নিষেধাজ্ঞা থাকায় শ্রীলঙ্কার এই তারকা ক্রিকেটার জাতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ফিরতে পারেননি।

এর সঙ্গেই জাতীয় দলে সুযোগ না পাওয়ার সঙ্গে সঙ্গে আইপিএলেও হাসারাঙ্গা হায়দ্রাবাদের হয়ে প্রথম দুই ম্যাচে মাঠে নামেননি। এরপরেই একাধিক জল্পনা সামনে এসেছিল। এবার পায়ে চোটের কারণে শ্রীলঙ্কান এই স্পিনার আইপিএলের বাইরে চলে গেলেন। শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও এই বিষয়ে এক সাক্ষাৎকারে বলেন, “হাসারাঙ্গা এই বছর আইপিএলে অংশ নিচ্ছেন না কারণ তিনি চিকিৎসকদের পরামর্শের মাধ্যমে পুনর্বাসনের মধ্যে দিয়ে যাবেন। গোড়ালিতে ফোলা থাকায় ইনজেকশন নিয়ে তাকে খেলতে হয়েছে।”

তিনি আরও বলেন, “তাই হাসারাঙ্গা বিশ্বকাপের আগে এই সমস্যাটি সমাধান করার সিদ্ধান্ত নিয়েছেন এবং এই বছর আইপিএল এড়িয়ে যাওয়ার সিদ্ধান্তের বিষয়ে আমাদের জানিয়েছেন।” অন্যদিকে বেঙ্গালুরুরতে থাকাকালীন এই তারকা শ্রীলঙ্কান ক্রিকেটারের মূল্য ছিল ১০.৭৫ কোটি টাকা। অনেকেই মনে করছিলেন যে দামের পার্থক্যের কারণে হাসারাঙ্গা এই বছর আইপিএল এড়িয়ে যেতে চাইছেন। তবে এই বিষয়ে তার ম্যানেজার বলেন, “টাকা যদি গুরুত্বপূর্ণ হতো তাহলে আমরা ২ কোটি টাকার ভিত্তিমূল্য রাখতাম। হাসারাঙ্গাকে তার গোড়ালির যত্ন নিতে হবে।”