কোচের পর এবার পদত্যাগ অধিনায়কেরও, খারাপ বিশ্বকাপের পর তাসের ঘরের মত ভেঙে গেল শ্রীলঙ্কা ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। ২০১৪ সালে চ্যাম্পিয়ন হওয়া দলটি প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছিল। তারপর থেকেই পদত্যাগের ঢেউ চলছে। প্রধান কোচ ক্রিস সিলভারউড…

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। ২০১৪ সালে চ্যাম্পিয়ন হওয়া দলটি প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছিল। তারপর থেকেই পদত্যাগের ঢেউ চলছে। প্রধান কোচ ক্রিস সিলভারউড ও পরামর্শক কোচ মাহেলা জয়াবর্ধনে পদত্যাগ করেছেন। চলতি মাসেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। এবার শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা পদত্যাগ করেছেন।

লেগ স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে গত বছর শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছিল। মাত্র ১০ ম্যাচে দলের দায়িত্ব নিয়েছেন তিনি। এই সময়ের মধ্যে দলটি জিতেছে ৬টি এবং হেরেছে ৪টিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ও তারপর বাংলাদেশের কাছে হারের পর সুপার এইটেও জায়গা করে নিতে পারেনি শ্রীলঙ্কা।

পদত্যাগপত্রে হাসারাঙ্গা লিখেছেন, দলের স্বার্থেই অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে খেলোয়াড় হিসেবে দলে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার পরবর্তী সিরিজ ভারতের বিপক্ষে। চলতি মাসের শেষে জিম্বাবুয়ে সফর শেষে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। সেখানে প্রথম তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং এরপর আগস্টে তিনটি ওয়ানডে খেলা হবে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। এই সিরিজের জন্য নতুন অধিনায়ক বেছে নেওয়ার চ্যালেঞ্জ শ্রীলঙ্কার সামনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *