টেস্ট ক্রিকেট ফিরছে ওয়াংখেড়েতে, চলতি বছরে শেষের দিকে এই দলের বিরুদ্ধে খেলবে ভারত

বর্তমানে সময়ের সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পেলেও টেস্ট ক্রিকেটকে এখনও অনেকেই এগিয়ে রাখেন। বর্তমানে চলমান আইপিএলের পর ব্লু বিগ্রেডরা টি টোয়েন্টি বিশ্বকাপের মতো…

বর্তমানে সময়ের সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পেলেও টেস্ট ক্রিকেটকে এখনও অনেকেই এগিয়ে রাখেন। বর্তমানে চলমান আইপিএলের পর ব্লু বিগ্রেডরা টি টোয়েন্টি বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) নতুন চক্র নিয়েও রোহিত শর্মা বিশেষ ভাবনাচিন্তা করছেন। এবার এই বছর ভারতের মাটিতে ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে আবারও টেস্ট ম্যাচ ফিরতে চলেছে।

ভারতীয় দল গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল। তবে এই ম্যাচে ব্লু বিগ্রেডরা ২০৯ রানে হারের সম্মুখীন হয়ে সমর্থকদের হতাশ করে। অন্যদিকে এই বছরের শুরুতেই ঘরের মাঠে ব্লু বিগ্রেডরা ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ৪-১ ম্যাচে জয় তুলে নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে আবারও যথেষ্ট প্রভাব ফেলেছে। কিন্তু বর্তমানে আইপিএল এবং তারপর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে ক্রিকেটাররা বিশেষ নজর দিচ্ছেন।

টাইমস অফ ইন্ডিয়ার সূত্র অনুযায়ী এবার ভারতের আগামী টেস্ট ম্যাচ নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল। এই বছরের শেষের দিকে আবারও ঐতিহাসিক মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টেস্ট ক্রিকেট ফিরতে চলেছে। সূত্র অনুযায়ী ৩ বছর পর অক্টোবর মাসে এই স্টেডিয়ামেই ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand Test Match) টেস্ট ম্যাচ আয়োজন করা হবে। উল্লেখ্য ওয়াংখেড়ে স্টেডিয়ামে শেষ ২০২১ সালে ৩ ডিসেম্বর থেকে ভারতীয় দল কিউইদের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলে।

সেই ম্যাচে ব্লু বিগ্রেডরা ৩৭২ রানে বিশাল জয় তুলে নিয়েছিল। কিন্তু নিউজিল্যান্ডের হয়ে আজাজ প্যাটেল সবচেয়ে বেশি নজর কেড়েছিলেন। তিনি প্রথম ইনিংসে ভারতের বিপক্ষে একাই ৪৭.৫ ওভারে ১১৯ রানে ১০ উইকেট তুলে নিয়েছিলেন। জিম লেকার এবং অনিল কুম্বলের পরে তৃতীয় বোলার হিসাবে আজাজ প্যাটেল এই নজির স্থাপন করেছিলেন। অন্যদিকে ভারতীয় দল এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার মাটিতে একটি ৪ ম্যাচের টেস্ট সিরিজেও অংশগ্রহণ করবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন