‘কেকেআর অহংকারী নয়’, নাইটদের মুখোমুখি হওয়ার আগে হায়দ্রাবাদের জন্য সতর্কতা এল পাকিস্তান থেকে

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৪ (IPL 2024) কোয়ালিফায়ারের (Qualifier1) আগে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বোলারদের নিয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে (Sunrisers Hyderabad) সতর্ক করলেন…

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৪ (IPL 2024) কোয়ালিফায়ারের (Qualifier1) আগে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বোলারদের নিয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে (Sunrisers Hyderabad) সতর্ক করলেন পাকিস্তানের ফাস্ট বোলার ওয়াসিম আকরাম (Wasim Akram)। কেকেআর সর্বকালের সর্বোচ্চ ১.৪২৮ নেট রান রেট নিয়ে লিগ পর্ব শেষ করে টেবিলের শীর্ষে রয়েছে। তারা দলগত ক্রিকেট খেলেছেন এবং নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগেই খুব ভাল পারফরম্যান্স করেছিলেন।

অন্যদিকে এসআরএইচও তাদের ব্যাটিং বিভাগে কিছুটা বেশি আগ্রাসন নিয়ে প্রায় একই কৌশল নিয়ে খেলেছে। তবে দুর্ধর্ষ বোলিং আক্রমণ থাকা কেকেআরের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল তারা। লিগ পর্বে যখন দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল, তখন ইডেন গার্ডেন্সে শ্রেয়াস আইয়ার অ্যান্ড কোম্পানি ৪ রানে জিতেছিল।

আকরাম কেকেআরের বোলিং আক্রমণের প্রশংসা করেছেন কারণ তারা এখনও পর্যন্ত পুরো মরসুম জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং জয়ের জন্য কোনও একক খেলোয়াড়ের উপর নির্ভর করতে হয়নি। আকরাম বলেন, “কেকেআরের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার পেছনে সবচেয়ে বড় কারণ বোলিং। ওদের উইকেট টেকিং বোলার আছে। যে দল উইকেট নেবে, তারাই ম্যাচ জিতবে। আপনি যদি দেখেন, চক্রবর্তীর ১৮, হর্ষিত রানার ১৬, অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনীল নারিনের ১৫ এবং মিচেল স্টার্কের ১২ উইকেট রয়েছে। স্টার্ক একাই তাদের একটি ম্যাচ জিতিয়েছেন।”

গুরু হিসাবে গৌতম গম্ভীরের প্রত্যাবর্তন কেকেআরের পক্ষে বিস্ময়কর কাজ করেছে কারণ দু’বারের আইপিএল বিজয়ী অধিনায়ক দলে আত্মবিশ্বাস জাগিয়ে তুলেছেন এবং ভয়ডরহীন ক্রিকেট খেলেছেন, সুনীল নারিন আবার ওপেনারের জায়গা সুরক্ষিত করেছেন। শ্রেয়াস আইয়ারও অধিনায়ক হিসাবে দুর্দান্ত কাজ করেছেন এবং বোলিং পরিবর্তন এবং ফিল্ড প্লেসমেন্টে সক্রিয় ছিলেন। এর আগে কেকেআরের কোচের দায়িত্ব পালন করা আক্রম বলেন, কেকেআর এখনও পর্যন্ত নিয়ন্ত্রিত আগ্রাসন দেখিয়েছে যা তাদের পক্ষে ভাল।