WhatsApp আনলো ক্যামেরার জন্য দুর্দান্ত ফিচার, পাবেন ভিডিও রেকর্ডিংয়ের আসল মজা

হোয়াটসঅ্যাপ ফের একটি নতুন ফিচার নিয়ে হাজির হল। মেসেজিং প্ল্যাটফর্মটির লেটেস্ট ফিচার অ্যাপের ক্যামেরা অভিজ্ঞতাকে মজাদার করে তুলবে। এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ক্যামেরার জন্য আরও ভালো জুম নিয়ন্ত্রণ অফার করবে। হোয়াটসঅ্যাপের এই ফিচার সম্পর্কে জানিয়েছে ওয়াবটাইনফো। তারা এই নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। শেয়ার করা স্ক্রিনশটে আপনি জুমের জন্য হোয়াটসঅ্যাপে দেওয়া নতুন বাটন দেখতে পাবেন।

ক্যামেরা বাটনের উপরে এবং নীচে চাপতে হবে না

এই বাটনটি ব্যবহারকারীদের ক্যামেরা জুম নিয়ন্ত্রণ করার সুবিধা দেবে। রিপোর্টে বলা হয়েছে, অ্যাপে এই ফিচার দেখতে ব্যবহারকারীদের অন্তত একবার পিঞ্চ টু জুম জেসচার ব্যবহার করতে হবে। এখন জুম করার জন্য ব্যবহারকারীদের ক্যামেরা বাটনের উপরে বা নিচে চাপতে হয়, যা অনেক সময় সঠিক কাজ করে না। তবে ব্যবহারকারীদের এই অভিযোগ দূর করতে যাচ্ছে জুম ইন হোয়াটসঅ্যাপের নতুন বাটন।

ওয়াবটাইনফো গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড ২.২৪.১৫.৩ বিটাতে এই নতুন ফিচারটি খুঁজে পেয়েছে। বিটা টেস্টিং শেষ হওয়ার পরে, এই ফিচারটি স্টেবল ভার্সনে বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য লঞ্চ করা হবে।

মেটা এআই ফটো রিপ্লাই এবং এডিট করার সুবিধা দেবে

হোয়াটসঅ্যাপের ছবিতে রিপ্লাই ও এডিটের জন্য সহযোগিতা করবে মেটা এআই। মেটা এআই থেকে ফটো রিপ্লাই ও এডিট করার জন্য নতুন চ্যাট বাটন দেবে হোয়াটসঅ্যাপ। এই চ্যাট বাটন মেটা এআই এর সাথে ফটো শেয়ার করে নেওয়ার এবং ফটো সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করার বিকল্পও দেবে। এই ফিচারটিও বিটা পর্যায়ে আছে।