Women’s Asia Cup 2024: কাল থেকে সূচনা হচ্ছে মহিলা এশিয়া কাপের, প্রথমেই ভারত-পাকিস্তান মহারণ, লাইভ কোথায়, কিভাবে দেখবেন? জানুন

গতকাল অর্থাৎ ১৯ জুলাই থেকে শুরু হতে যাওয়া ২০২৪ মহিলা এশিয়া কাপের নবম আসরটি শ্রীলঙ্কায় আয়োজন করছে। এই টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে।

Women Asia Cup 2024 Start From Tomorrow Know Where The Matches Will Be Tv Telecaste Livestream

এশিয়ান ক্রিকেটে পুরুষদের সঙ্গে সঙ্গে মহিলারাও সম্প্রতি যথেষ্ট উন্নতি লাভ করেছে। ফলে এশিয়া থেকে একাধিক নতুন দেশের মহিলা দল ক্রিকেটে আগ্ৰহ দেখাচ্ছে। এবার এশিয়ার সেরা মহিলা দলগুলিকে নিয়ে গতকাল থেকে মহিলা এশিয়া কাপ শুরু হতে চলেছে। গতকাল প্রথম ম্যাচেই ভারতীয় মহিলা ক্রিকেট দল হাইভোল্টেজ মহারণে পাকিস্তান মহিলা ক্রিকেট দলের বিপক্ষে মাঠে নামবে। ফলে জানুন মহিলা এশিয়া কাপের ম্যাচগুলি কোথায় সরাসরি সম্প্রচারিত করা হবে।

আগামীকাল অর্থাৎ ১৯ জুলাই থেকে শুরু হতে যাওয়া ২০২৪ মহিলা এশিয়া কাপের নবম আসরটি শ্রীলঙ্কায় আয়োজন করছে। এই টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। ফলে এই বছর অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসির মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া থেকে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলি নিজেদের প্রস্তুত করে নেওয়ার জন্য সুযোগ পাবে। অন্যদিকে এই বছর মহিলা এশিয়া কাপে এশিয়ার শীর্ষ ৮ দল অংশগ্রহণ করতে চলেছে। এই দলগুলিকে ইতিমধ্যেই দুটি বিভাগে ভাগ করা হয়েছে।

প্রতিটা গ্ৰুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে জায়গা করে নেবে। এই টুর্নামেন্টে ভারতীয় মহিলা দল গ্ৰুপ ‘এ’-তে পাকিস্তান, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে অবস্থান করছে। অন্যদিকে গ্ৰুপ ‘বি’-তে আছে শ্রীলঙ্কা, বাংলাদেশ, থাইল্যান্ড এবং মালয়েশিয়া। প্রসঙ্গত মহিলা এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল হল ভারত। মহিলা ব্লু ব্রিগেডরা এখনও পর্যন্ত ৮ টি মরসুমের মধ্যে ৭ টিতেই জয়লাভ করেছে। এই বছর মহিলা এশিয়া কাপে ভারতীয় দলকে হরমনপ্রীত কৌর নেতৃত্ব দেবেন এবং সাম্প্রতিক সময় দুরন্ত ফর্মে থাকা স্মৃতি মান্ধানা সহ অধিনায়কের দায়িত্ব সামলাবেন।

মহিলা এশিয়া কাপের ম্যাচগুলি কোথায় সরাসরি সম্প্রচারিত করা হবে?

এই বছর মহিলাদের এশিয়া কাপের ম্যাচগুলি ভারতের স্টার স্পোর্টস নেটওয়ার্কে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট অনলাইনে ডিজনি+ হটস্টার অ্যাপ এবং ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে। উল্লেখ্য মহিলাদের এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচে গতকাল ভারতীয় মহিলা ক্রিকেট দল পাকিস্তান মহিলা ক্রিকেট দলের বিপক্ষে সন্ধ্যা ৭ টায় মাঠে নামবে।