Wridhhiman Saha set to return bengal cricket team will play for bengal after conversation with Sourav Ganguly

Wriddhiman Saha: বাংলার প্রতি রাগ ভাঙলো পাপালীর, সৌরভের অনুরোধ আবার বাংলায় ফিরছেন ঋদ্ধিমান

সকলেরই প্রায় জানা, বাংলার (Bengal) ক্রিকেটার ঋদ্ধিমান সাহা (Wridhhiman Saha) আজ থেকে প্রায় দুই বছর আগে বাংলার উপর অভিমান করে বাংলার ক্রিকেট ছেড়ে ত্রিপুরায় (Tripura) গিয়েছিলেন। নিজের রাজ্যের ক্রিকেটের প্রতি ক্ষুব্ধ হয়ে ২০২২ সালের ২ জুলাই বাংলা ছেড়েছিলেন তিনি। এরপর প্রায় দুইবছর সময় ধরে ঘরোয়া ক্রিকেটে ত্রিপুরার হয়ে খেলার পর, এবার অভিমান মিটেছে বঙ্গতনয় ঋদ্ধিমান সাহার।

প্রায় দুই বছর পর আবারও বাংলার ফেরার কথা জানিয়েছেন ঋদ্ধিমান সাহা। আজ তথা সোমবার বাংলার দাদা সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) বাড়িতে নিমন্ত্রণ ছিল ঋদ্ধিমানের। ওই নিমন্ত্রণ রক্ষা করতে নিজের স্ত্রী রোমিকে নিয়ে সৌরভের বাড়িতে পৌঁছান তিনি। দাদার সাথে কথাবার্তা হওয়ার পর অবশেষে মানভঞ্জন হয় ঋদ্ধিমানের। আবারও বাংলার হয়ে খেলার কথা জানান তিনি।

ঋদ্ধিমানের ঘনিষ্ঠ মহল সূত্রের খবর অনুযায়ী জানা গেছে, ঋদ্ধিমানের স্ত্রী রোমি অনেক দিন ধরেই চাইছিলেন, ঋদ্ধি আবার বাংলায় ফিরুক। আরও অনেকেই ঋদ্ধিকে ফেরার অনুরোধ করেছিলেন। তাদের অনুরোধ মেনেই নিজের শহরে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বাংলার হয়ে খেলার বিষয়ে ক্ষুব্ধতাপ্রকাশ করায় ঋদ্ধিমানকে তার কারণ জানতে চাওয়া হয়। উত্তরে তিনি বলেছেন, ঋদ্ধির উত্তর ছিল, “বাংলার সঙ্গে কোনো দিন আমার কোনো ইগো ছিল না। হয়তো কোনো ব্যক্তির সঙ্গে মতান্তর হয়ে থাকতে পারে, তার জন্যেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। বাংলার জন্য সব রকম শুভেচ্ছা থাকলো ভবিষ্যতে যদি আমাকে দরকার হয়, পরিস্থিতি ঠিকঠাক থাকে, তাহলে সাহায্য করতেই পারি।”

সিএবি থেকে নো অবজেকশন সার্টিফিকেট নিয়ে বর্তমানে ত্রিপুরার হয়েই খেলে চলেছেন ঋদ্ধিমান। তবে আসন্ন মরশুমে সেই ছবিটা পাল্টাতে চলেছে। আজ সৌরভের সঙ্গে বৈঠক হওয়ার পর ঋদ্ধিমান ত্রিপুরা থেকে এনওসি নিয়ে পরের মরশুমে বাংলার হয়েই খেলার কথা জানিয়েছেন। উল্লেখ্য, বাংলার আরেক মানুষ সুদীপ চ্যাটার্জ্জি (Sudip Chatterjee) ত্রিপুরা ছেড়ে তার নিজের রাজ্যে যাওয়ায় কয়েকদিন পর এই বিকাশ ঘটে। এবার ঋদ্ধিমানকেও সেরকমভাবে দেখা যেতে পারে, তবে কোন ভূমিকায় তাকে দেখা যাবে, তা এখনো নিশ্চিত হয়নি। আসন্ন বেঙ্গল প্রো টি-২০ লিগে রাঢ় টাইগার্স দলের হয়ে খেলতে দেখা যেতে পারে ঋদ্ধিমানকে।