ম্যাচ জিতিয়ে সোজা মাকে ভিডিও কল যশ দয়ালের, প্রকাশ্যে এল তাদের ইমোশনাল কথোপকথন

একমাত্র একজন মা-ই তার সন্তানের যন্ত্রণা বুঝতে পারেন এবং ঠিক ৪০৫ দিন আগে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) এক ওভারে পাঁচটি ছক্কার পর যশ দয়ালের (Yash…

একমাত্র একজন মা-ই তার সন্তানের যন্ত্রণা বুঝতে পারেন এবং ঠিক ৪০৫ দিন আগে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) এক ওভারে পাঁচটি ছক্কার পর যশ দয়ালের (Yash Dayal) কেরিয়ার তছনছ হতে দেখে অসুস্থ হয়ে পড়েন তার মা রাধা দয়াল। কিন্তু আবার একটা ওভার বদলে দিল সবকিছু। সামনের ধোনি, জাদেজাও রিঙ্কুর মত বড় শটে দয়ালের কেরিয়ারের পথ আটকে দিতে পারতেন। কিন্তু যারা নির্মম সোশ্যাল মিডিয়ার তোয়াক্কা করেননি, তারা জানতেন যে এই ছেলেটি ফিরে আসবে এবং সে ফিরে এসেছে।

আইপিএলের সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ও রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) সামনে এক ওভারে ১৭ রান আটকে দেন দয়াল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangaluru) আইপিএল প্লে অফে নিয়ে যাওয়া চমৎকার ২০ তম ওভারটি করে, দয়াল নিজের এবং তার মায়ের প্রতিটি ক্ষতে মলম প্রয়োগ করেছিলেন। উল্লেখ্য নিজের ইনস্টাগ্রাম পেজে রিঙ্কু লিখেছেন, ‘এটা ঈশ্বরের ইচ্ছা ছিল।’

এরপর দয়াল তার মাকে ভিডিও কল করে জানতে চান, ‘কেমন লাগছে?’ গভীর রাত পর্যন্ত উৎসব অব্যাহত ছিল। দয়ালের বাবা চন্দ্রপল জানিয়েছেন, তার ছেলে মাকে বলেছিলেন, তিনি নিশ্চিত যে ধোনিকে জয়সূচক রান করতে দেবেন না তিনি। ক্লাব পর্যায়ে ক্রিকেট খেলা চন্দ্রপাল ২০১৯ সালে প্রয়াগরাজে অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের পদ থেকে অবসর নেন।

৯ এপ্রিল (২০২৩) আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে রিঙ্কু সিংয়ের পাঁচটি ছক্কার শিকার হওয়া ছেলেকে নিয়ে পাথরের মতো হয়ে গেছিলেন তার মা। পুরনো স্মৃতি স্মরণ করে তিনি বলেন, ‘সেই ভয়ঙ্কর স্বপ্ন আবার আসছিল যখন ধোনি প্রথম বলে ছক্কা মেরেছিল। কিন্তু ভিতরে ভিতরে আমার মনে হচ্ছিল যে এবার ভাল কিছু হবে। এটা তার কঠোর পরিশ্রমের ফল। এটা ভগবানের কৃপা।” গত বছর গুজরাট টাইটান্স দয়ালকে ছেড়ে দিলেও আরসিবি তার ওপর আস্থা দেখিয়েছে।