Sport

Yuvraj Singh: কোচ হিসেবে অভিষেক হতে চলেছে যুবরাজের, আইপিএল ২০২৫ এর জন্য এই দল‌ থেকে পেলেন অফার

আন্তর্জাতিক এবং আইপিএলের মঞ্চ থেকে অবসর নেওয়ার পর একাধিক ভারতীয় তারকা ক্রিকেটার কোচ হিসাবেও যথেষ্ট সফলতা পেয়েছেন। সাম্প্রতিক সময়ে লখনউ সুপার জায়ান্টস এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে সফলভাবে মেন্টর হিসেবে দায়িত্ব পালন করার পর গৌতম গম্ভীর ভারতীয় জাতীয় দলের প্রধান কোচ হিসেবে জায়গা করে নিয়েছেন। এবার তারকা অলরাউন্ডার যুবরাজ সিংয়ের আইপিএলের মঞ্চে কোচ হিসাবে আসার জল্পনা সামনে এল।

যুবরাজ সিং ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের একদিনের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তিনি ২০১১ সালের একদিনের বিশ্বকাপে বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই দুরন্ত পারফরমেন্স করার জন্য সিরিজের সেরা নির্বাচিত হয়েছিলেন। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০১৯ সালে আইপিএল থেকেও এই তারকা অলরাউন্ডার অবসর ঘোষণা করেন। তিনি এই টুর্নামেন্টে মুম্বাই ইন্ডিয়ান্স, পাঞ্জাব কিংস (পূর্বে কিংস ইলেভেন পাঞ্জাব), পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া, দিল্লি ক্যাপিটালস (পূর্বে দিল্লি ডেয়ারডেভিলস), রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে অংশগ্রহণ করেছিলেন।

এবার যুবরাজ সিং আইপিএলের আসন্ন ২০২৫ মরসুমে কোচ হিসাবে আত্মপ্রকাশ করতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। শনিবার স্পোর্টস্টারের একটি প্রতিবেদন অনুসারে দিল্লি-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি এই কিংবদন্তি ক্রিকেটারের সাথে সম্ভাব্য কোচিং পদের বিষয়ে আলোচনা শুরু করেছে। উল্লেখ্য দিল্লি ক্যাপিটালস আইপিএলের শেষ ৩ মরসুম যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল। ফলে এই দলের সঙ্গে গত মাসে প্রধান কোচ রিকি পন্টিংয়ের সম্পর্কের বিচ্ছেদ ঘটে। প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর পন্টিং ইঙ্গিত দিয়েছিলেন যে দিল্লির কর্মকর্তারা একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকেই এবার প্রধান কোচ হিসেবে খুঁজছে।

আইপিএল বা ঘরোয়া ক্রিকেটে যুবরাজের আগে কোচিং করার কোনো অভিজ্ঞতা নেই। কিন্তু তিনি শুভমান গিল এবং অভিষেক শর্মার মতো ভারতীয় ক্রিকেটারদের পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। তবে দিল্লি ক্যাপিটালসে প্রধান কোচ হিসেবে যুবরাজ সিংয়ের আসার সম্ভাবনার বিষয়টি এখন সম্পূর্ণ প্রাথমিক স্তরে রয়েছে। অন্যদিকে গত মাসে আরও একটি জল্পনা সামনে এসেছিল। বিভিন্ন সূত্র থেকে বলা হয়েছিল যুবরাজ সিং গুজরাট টাইটান্সের কোচ হিসেবে আশিস নেহরার পরিবর্তে আসতে পারেন। কিন্তু সর্বশেষ তথ্য অনুযায়ী প্রাক্তন ভারতীয় পেসার সম্ভবত প্রধান কোচ হিসাবে গুজরাট টাইটান্সে কোচিং চালিয়ে যাবেন।

Puja Mondal

Share
Published by
Puja Mondal

Recent Posts

24 ক্যারাট সোনা দিয়ে তৈরি এই Samsung স্মার্টফোন, কত দাম অনুমান করুন দেখি

অ্যাপল (Apple) এবং স্যামসাং (Samsung) এর ফ্ল্যাগশিপ ফোনের লাক্সারি কাস্টম এডিশন বানানোর জন্য সুপরিচিত ব্র্যান্ড,…

5 hours ago

Best 108MP Camera Smartphone: দাম শুরু 9 হাজার টাকা থেকে, সেরা 3 স্মার্টফোন দেখে নিন

আপনি যদি কম দামে সেরা ক্যামেরা স্পেসিফিকেশনের ফোন কিনতে চান, তবে অ্যামাজন ইন্ডিয়া এবং ফ্লিপকার্টে…

5 hours ago

অতিসস্তায় ভারতে ঝড় তুলতে আসছে 8GB র‌্যামের এই ফোন, ফুল চার্জে চলবে 60 দিন পর্যন্ত

Tecno Spark Go 1 এই সপ্তাহের শুরুতে বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে। এবার ভারতে সাড়া ফেলতে…

7 hours ago

Moto G Stylus: মোটোরোলার নয়া চমক, মন জয় করবে স্টাইলাস পেনের স্মার্টফোন

Moto G Stylus (2025) খুব তাড়াতাড়ি Moto G Stylus (2024)-এর উত্তরসূরী হিসাবে বাজারে পা রাখতে…

8 hours ago

স্প্লেন্ডরের দ্বিগুণ! 23 লিটারের ফুয়েল ট্যাংক এই মোটরসাইকেলে, লঞ্চের আগে শুরু বুকিং

BMW Motorrad ভারতে একজোড়া দুর্দান্ত বাইক লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। জার্মান সংস্থাটির লেটেস্ট মডেল হিসাবে BMW…

9 hours ago

8199 টাকা থেকে পাওয়া যাচ্ছে LED Smart TV, 12 হাজার টাকার কমে সেরা 5 টিভি দেখুন

বাজেটের মধ্যে নতুন Smart TV খোঁজ করলে এই প্রতিবেদন আপনার জন্য। এখানে আমরা অ্যামাজনে বিক্রি…

9 hours ago