লেজেন্ড লিগ জিতে সর্বকালের সেরা ক্রিকেটীয় একাদশ বাছলেন যুবি, রাখলেন তুখোর প্লেয়ারদের

বয়েস বাড়লেও এখনও ব্যাট হাতে যুবরাজ সিং সাবলীলভাবে চার-ছয় মেরে ভক্তদের মধ্যে পুরোনো স্মৃতিগুলো সম্প্রতি তাজা করে তুলছেন। গতকাল লেজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে…

Yuvraj-Singh-Picked-All-Time-Best-Xi-In-The-World-After-Winning-World-Championship-Of-Legends-As-India-Captain

বয়েস বাড়লেও এখনও ব্যাট হাতে যুবরাজ সিং সাবলীলভাবে চার-ছয় মেরে ভক্তদের মধ্যে পুরোনো স্মৃতিগুলো সম্প্রতি তাজা করে তুলছেন। গতকাল লেজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ভারতীয় দল এই তারকা অলরাউন্ডারের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে। এই জয়ের পর এবার যুবরাজ সিং সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন। উল্লেখ্য বেশকিছু কিংবদন্তি ক্রিকেটার আশ্চর্যজনকভাবে এই তালিকায় জায়গা পায়নি।

ভারতীয় চ্যাম্পিয়ন্স দল লেজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সকে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছিল। এই সেমিফাইনালে যুবরাজ সিং ২৮ বলে ৫৯ রান করে চমক দেন। এরপর ফাইনালে এই ভারতীয় তারকার নেতৃত্বে ব্লু ব্রিগেডরা পাকিস্তানের বিপক্ষে দুরন্ত লড়াই চালায়। আম্বাতি রায়ডুর অসাধারণ অর্ধশতরানে ভর করে শেষ পর্যন্ত ভারতীয় চ্যাম্পিয়ন্সরা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়। এরপরই দেওয়া এক সাক্ষাৎকারে যুবরাজ সিং সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন।

এই একাদশে একাধিক ভারতীয় ক্রিকেটার জায়গা পেলেও উল্লেখযোগ্য ভাবে তিনি মহেন্দ্র সিং ধোনির নাম নেননি। যুবরাজ সিং ব্যাটিং টপ অর্ডারে শচীন তেন্ডুলকার, রিকি পন্টিং, রোহিত শর্মা এবং বিরাট কোহলি রেখেছেন। এছাড়াও তার তালিকায় এভি ডিভিলিয়ার্স, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরনের মতো কিংবদন্তি ক্রিকেটারও জায়গা পেয়েছেন।

যুবরাজ সিংয়ের বাছাইকরা সর্বকালের সেরা একাদশ:-

রিকি পন্টিং, শচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বিরাট কোহলি, এভি ডিভিলিয়ার্স, অ্যাডম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন, গ্লেন ম্যাকগ্রা, ওয়াসিম আকরাম, অ্যান্ড্রু ফ্লিনটফ