Zimbabwe vs India: ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য তরুণ স্কোয়াড ঘোষণা জিম্বাবুয়ের, সুযোগ পেয়েছেন এক পাকিস্তানিও

বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের যুব দলের অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান সিকান্দার রাজাকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, দলে…

বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের যুব দলের অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান সিকান্দার রাজাকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, দলে রাখা হয়েছে বেলজিয়ামে জন্মগ্রহণকারী আন্তুম নাকভিকেও। তবে নাগরিকত্ব নিশ্চিত হওয়ার পরই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। নকভির বাবা-মা পাকিস্তানি বংশোদ্ভূত, তবে তিনি ব্রাসেলসে (বেলজিয়াম) জন্মগ্রহণ করেছিলেন। এরপর তিনি অস্ট্রেলিয়ায় চলে যান। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করার ইচ্ছা প্রকাশ করেছিলেন এবং ন্যাচারালাইজেশনের জন্য আবেদন করার পরে নির্বাচনের জন্য বিবেচিত হয়েছেন।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল জিম্বাবুয়ে। নতুন প্রধান কোচ জাস্টিন সিমন্স ও অধিনায়ক রাজার নেতৃত্বাধীন তরুণ খেলোয়াড়দের দলে নিয়েছেন নির্বাচকরা। ৩৮ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যানের ৮৬ ম্যাচের অভিজ্ঞতা রয়েছে। তিনি দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়, তার পরেই আছেন ২৯ বছর বয়সী লুক জংওয়ে, যিনি ৬৩ ম্যাচ খেলেছেন। অভিজ্ঞ ফাস্ট বোলার রিচার্ড এনগার্ভা এবং ব্লেসিং মুজারাবানিও দলে জায়গা পেয়েছেন এবং তবে দেশের কিংবদন্তি ক্রেগ আরভিন এবং শন উইলিয়ামসকে নির্বাচনের জন্য বিবেচনা করা হয়নি।

জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), আকরাম ফারাজ, বেনেট ব্রায়ান, ক্যাম্পবেল জোনাথন, চাতারা টেন্ডাই, জংউই লুক, কাইয়া ইনোসেন্ট, মাদান্দে ক্লাইভ, মাধেওয়ার ওয়েসলি, মারুমানি তাদিওয়ানাশে, মাসাকাদজা ওয়েলিংটন, মাভুতা ব্র্যান্ডন, মুজারাবানি ব্লেসিং, মায়ার্স ডিওন, নাকভি আন্তুম, এনগারওয়া রিচার্ড, লায়ন মিল্টন।

ভারত দল: শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতিশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।