লাখো লাখো গান ফ্রিতে শোনার সুযোগ দিচ্ছে Spotify Lite

সুইডেনের অনলাইন মিউজিক প্লাটফর্ম, Spotify কমজোরি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য লাইট ভার্সন অ্যাপ নিয়ে এসেছে। এই অ্যাপের সাইজ মাত্র 10 এমবি। একে ইন্দোনেশিয়া, ফিলিপাইনস, মালয়েশিয়া, মেক্সিকো এবং ব্রাজিলে সফলভাবে পরীক্ষা করার পর ভারতীয় গ্রাহকদের জন্য লঞ্চ করা হলো। Spotify Lite চলে আসায় আরো গ্রাহক বাড়বে বলে কোম্পানির ধারণা।

স্পটিফাই এর ম্যানেজিং ডিরেক্টর অমরজিৎ বাত্রা বলেন ,” দুই মাস আগে আমরা যখন স্পটিফাই লঞ্চ করেছিলাম, তখন এটিকে বেশিমাত্রায় স্থানীয় করার চেষ্টা করেছিলাম যাতে মানুষকে আকর্ষণ করা যায়। স্পটিফাই লাইট ভার্সন চলে আসার ফলে কম স্টোরেজে মানুষ লক্ষ লক্ষ গান ফ্রীতে শুনতে পারবে।” এই লাইট অ্যাপকে গুগল প্লে স্টোরে উপলব্ধ করানো হয়েছে। Spotify Lite অ্যাপে ব্যবহারকারীরা তাদের পছন্দসই গান শুনতে পারবে আবার ডেটা ও কম লাগবে। আবার আপনার ফোনের নেটওয়ার্ক ভালো না থাকলে এটি চালাতে বেগ পেতে হবে না।

Spotify অ্যাপে 4 কোটির বেশি গান ও 300 কোটি প্লেলিস্ট আছে। এটি 79 টি মার্কেটে উপলব্ধ। এইমুহূর্তে এই প্লাটফর্মে 207 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী আছে, যার মধ্যে 96 মিলিয়ন প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিয়েছে। এতে প্রতিদিন 30,000 এরও বেশি ট্র্যাক যুক্ত করা হয়। আপনাদের জানিয়ে রাখি স্পটিফাই মিউজিক প্লাটফর্মটি আপনি ৩০ দিনের জন্য বিনামূল্যে ব্যবহার করতে পারেন।এরপর আপনাকে প্রিমিয়াম সাবস্ক্রিপশন চার্জ দিতে হবে। এই অনলাইন মিউজিক স্ট্রিমিং অ্যাপটির লড়াই মূলত জিও সাভান, আমাজন প্রাইম এর মতো অনলাইন মিউজিক স্ট্রিমিং প্লাটফর্মের সাথে হবে।

Spotify মিউজিক অ্যাপের ফিচার :

এই অ্যাপে আপনি পার্সোনাল প্লেলিস্ট ও রেকমেন্ডেশন দুইভাবেই গান শুনতে পারবেন। এছাড়াও আপনার পছন্দের গান বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন। সাথে ব্যাকগ্রাউন্ড প্লে-র সুবিধাও দেওয়া হয়েছে। প্রিমিয়াম গ্রাহকরা বিনা বিজ্ঞাপনে গান ডাউনলোড করতে পারবেন।

রিপোর্ট অনুযায়ী এই মিউজিক স্ট্রিমিং অ্যাপটির প্রিমিয়াম সাবস্ক্রিপশন চার্জ প্রতি মাসে ১১৯ টাকা।আবার আপনি ডেলি সাবস্ক্রিপশন পরিষেবা ও উপভোগ করতে পারবেন। ডেলি সাবস্ক্রিপশনের জন্য দিন পিছু ১৩ টাকা দিতে হবে।

স্পটিফাই এর সিইও ড্যানিয়েল এ এর মতে “ভারত হলো সংগীতের দিক থেকে একটি সমৃদ্ধশালী দেশ। এইজন্যই আমরা ভারতের বাজারে এই মিউজিক স্ট্রিমিং প্লাটফর্মটিকে লঞ্চ করেছি।”এই মুহূর্তে এই অ্যাপটিতে ৯৬ মিলিয়ন অর্থাৎ ৯.৬ কোটি গানের কালেকশন আছে। Spotify অ্যাপে বলিউডের গান ছাড়াও আঞ্চলিক গানের সংগ্রহ আছে।

পড়ুন : Spotify নাকি YouTube Music : গান শুনতে কে দিচ্ছে বেশি সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের শেয়ারচ্যাট প্রোফাইলে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on