একচার্জে পাড়ি দেবে ২২৫ কিমি, ভারতীয় কোম্পানি SVM লঞ্চ করলো Prana ইলেকট্রিক বাইক

srivaru-motors-prana-electric-bike-launched-price-in-india-rs-2-25lakh-engine-

তামিলনাড়ুর কোয়েম্বাটুর ভিত্তিক ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ Srivaru Motors (SVM) ভারতীয় বাজারে একটি নতুন বৈদ্যুতিন বাইক নিয়ে হাজির হল। কোয়েম্বাটুরে একটি ইভেন্টে সংস্থাটি Prana ই-বাইক অফিসিয়ালি লঞ্চ করেছে। SVM ব্র্যান্ডটি মোহনরাজ রামস্বামীর মস্তিষ্কপ্রসূত যিনি পূর্বে টেসলা সহ বিশ্বজুড়ে একাধিক শীর্ষস্থানীয় ব্র্যান্ডের সাথে কাজ করেছেন।

Srivaru Motors Prana ইলেকট্রিক বাইকের স্পেসিফিকেশন ও ফিচার

Prana ইলেকট্রিক বাইক তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে – ক্লাস (Class), গ্রান্ড (Grand), এবং এলিট (Elite। প্রাণা-তে রয়েছে ইন্টেলিজেন্ট এয়ার-কুলড বিএলডিসি মোটর যাকে ভ্যারিয়েন্ট অনুযায়ী ৪.৩২ kW অথবা ৭.২ kW গ্রেড এ (A) এলএফপি (FLP) লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক শক্তি জোগাবে। Prana Grand-এর ৪.৩২ কিলোওয়াট ক্যাপাসাটির ব্যাটারি সিঙ্গেল চার্জে ১২৬ কিমি ও প্রিমিয়াম ভ্যারিয়েন্ট Elite-এ থাকা আরও শক্তিশালী ৭.২ কিলোওয়াটের ব্যাটারি ২২৫ কিমির পরিসীমা দিতে সক্ষম। Grand-এর ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ৪ ঘন্টা ১৫ মিনিট এবং Elite-এর ক্ষেত্রে এই সময়টি হচ্ছে ৬ ঘন্টা ৩০ মিনিট।

SVM Prana-র সর্বোচ্চ গতিবেগ ১২৩ কিমি/ঘন্টা৷ মাত্র ৪ সেকেন্ডেই এটি ০-৬০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে পারবে বলে দাবি করা হয়েছে। বৈদ্যুতিন বাইকটি প্রাকটিস, ড্রাইভ, স্পোর্টস, এবং রিভার্স রাইডিং মোডের সাথে এসেছে। যারা বাইক নতুন চালাচ্ছেন তাদের ক্ষেত্রে প্রাকটিস মোডটি সুনির্দিষ্ট করা হয়েছে৷ এই মোডে টপ স্পিড ৪৫ কিমি/ঘন্টাতে বেঁধে দেওয়া হয়েছে। ড্রাইভ ও স্পোর্টস মোডে বাইকটি ১২৩ কিমি/ঘন্টা গতিবেগে চালানো যাবে। অন্যদিকে রিভার্স মোডে স্পিড থাকবে ৫ কিমি/ঘন্টার কম।

ই-বাইকের অগ্রভাগে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন ও পশ্চাৎে মনোশক অ্যাবজর্ভার। প্রাণা-তে মিলবে ডুয়াল এলইডি হেডলাইট৷ ব্রেকিংয়ের জন্য বাইকের সামনের চাকায় ডুয়াল ডিস্ক ব্রেক (২৭৫ মিমি) ও পিছনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক (২৪০ মিমি) আছে। বৈদ্যুতিন বাইকটি রেডিয়াল টিউবলেস টায়ারে চলবে।

এসভিএফ প্রাণা-কে স্টিলের ডাবল ক্র্যাডল টিউব ফ্রেমের ওপর তৈরি করা হয়েছে৷ ইহার গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৪১৩ মিমি ও হুইলবেস ১৪১৩ মিমি দীর্ঘ। এর দৈর্ঘ্যxপ্রস্থxউচ্চতা = ২০৬০x৭৫৫x১১১৫ মিমি। এটির ওজন ১৬৫ কেজি এবং লোডিং ক্যাপাসিটি সর্বোচ্চ ১৮০ কেজি।

Srivaru Motors Prana ইলেকট্রিক বাইকের দাম

সংস্থার ওয়েবসাইটে Class ভ্যারিয়েন্ট ব্যতীত Grand এবং Elite-এর দাম প্রকাশ করা হয়েছে। Prana Grand-এর দাম ২.২৫ লক্ষ টাকা ও Prana Elite-এর দাম ৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এগুলি মিস্ট্রি ব্ল্যাক, প্যাশনেট রেড, প্রোগ্রেসিভ গ্রীন, এবং পারফেক্ট হোয়াইট কালার অপশনে পাওয়া যাবে।

কোম্পানির তরফ থেকে থেকে এখন ২৫,০০০ টাকা পর্যন্ত SVMCSR গ্রীন ক্রেডিট অফার করা হচ্ছে। এই ডিসকাউন্টের সুবিধা নেওয়ার জন্য গ্রাহককে ভিন্ন জায়গায় অন্তত ১০টি গাছের চারা রোপণ করতে হবে এবং তার পাশে দাঁড়িয়ে ফটো তুলে প্রমাণ হিসেবে কোম্পানির কাছে পাঠাতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন