কমছে টিভি দেখার খরচ, চ্যানেলের দাম কমালো স্টার ইন্ডিয়া, জি নেটওয়ার্করা

এই বছরের শুরুতে ট্রাইয়ের আনা নতুন নিয়মাবলীর কারণে ডিটিএইচ এবং কেবল টিভি মার্কেটে অনেক উত্থান পতন ঘটেছে। এবং এই সমস্যাগুলি প্রধান কারণ ছিল সাধারণ মানুষের টিভি দেখার খরচ বেড়ে যাওয়া। তবে খুশির খবর এই যে, বহু যুক্তি এবং পাল্টা যুক্তির পরে ট্রাই ভারতের গ্রাহকদের জন্য আবার একটি নতুন চ্যানেল প্যাকেজ নিয়মাবলী নিয়ে আসতে পারে। এই নতুন চ্যানেল প্যাকেজ চালু হলে আপনাদের টিভি দেখার খরচ অনেকাংশে কমে যাবে। বর্তমানে দেশের বড় বড় ব্রডকাস্টাররা পুজোর সিজনের অফার চালু করার মাধ্যমে কিছু কিছু চ্যানেলের মূল্য ৭ টাকা কমিয়ে দিয়েছে। এই চ্যানেলগুলির মধ্যে স্টার ইন্ডিয়া, জি নেটওয়ার্ক এবং টিভি18 এর বেশ কয়েকটি জনপ্রিয় চ্যানেল রয়েছে।

ভায়াকম18 তাদের চ্যানেলের মূল্য কমিয়ে এনেছে ১২ টাকায়-

এই ব্রডকাস্টার কোম্পানি পুজোর সিজনের ঠিক আগে তাদের কালার্স নেটওয়ার্ক এবং অন্যান্য কিছু চ্যানেলের মূল্য কমিয়ে করেছে ১২ টাকা। এই চ্যানেলগুলির মধ্যে রয়েছে কালার্স কানাডা, জিইসি হিন্দি, এবং কালার্স, যেগুলির মূল্য আগে ছিল ১৯ টাকা। এছাড়াও এই কোম্পানি তাদের “হর দিন দিওয়ালি” ক্যাম্পেইনের মাধ্যমে আরো কিছু আকর্ষণীয় অফার আপনাদের জন্য নিয়ে এসেছে।

জি নেটওয়ার্কও রয়েছে এই তালিকায়-

ভায়াকম18 এর পাশাপাশি জি নেটওয়ার্কও তাদের চ্যানেলের মূল্য কমিয়ে এই তালিকায় যুক্ত হয়েছে। জি এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক তাদের সারা ভারতে প্রচলিত ৬টি চ্যানেল- জি টিভি, জি বাংলা, জি মারাঠি, জি কানাডা, জি তেলেগু, এবং জি সার্থকের মূল্য কমিয়ে করেছে ১২ টাকা যেগুলির মূল্য আগে ছিল ১৯ টাকা।

তালিকায় স্টার ইন্ডিয়াও রয়েছে-

জি নেটওয়ার্ক এবং ভায়াকম18 এর মতোই স্টার ইন্ডিয়াও তাদের বেশ কয়েকটি চ্যানেলের দাম কমিয়েছে। এখন আপনারা স্টার নেটওয়ার্কের স্টার প্লাস সহ বেশ কয়েকটি চ্যানেল ১২ টাকা মূল্যে দেখতে পাবেন, যেগুলির দাম আগে ছিল ১৯ টাকা করে।

ট্রাইও নিয়ে আসতে পারে ডিসকাউন্ট ক্যাপ-

ব্রডকাস্টারদের এই পদক্ষেপের পরে ট্রাইও তাদের চ্যানেল প্যাকেজ ব্যবস্থায় পরিবর্তন আনতে পারে। স্টার ইন্ডিয়া, জি নেটওয়ার্কের মত বড় বড় ব্রডকাস্টাররা তাদের বুকে প্যাকেজগুলিতে ভারী ছাড় দেওয়ার ফলে আলাদাভাবে প্রত্যেকটি চ্যানেল নেওয়ার প্রবণতা কমে গেছে। কিন্তু ট্রাই এর এই নতুন চ্যানেলের নিয়ম আনার লক্ষ্য ছিল যাতে গ্রাহকরা নিজেদের পছন্দমত চ্যানেলের জন্যই শুধুমাত্র খরচ করে।

তাদের লক্ষ্যকে পূরণ করার জন্য তাই ট্রাই একটি নতুন ব্যবস্থা নিয়ে এসেছে যাতে কোন ব্রডকাস্টারই এমন কোন বুকে প্যাকেজ তৈরি করতে পারবে না যাতে ওই চ্যানেলের মূল্য আসল মূল্যের থেকে ১৫% অথবা তার বেশি হ্রাস পেয়ে যায়। এর ফলে চ্যানেলগুলির মূল্যও কমে এবং পাশাপাশি আপনাদের টিভি দেখার খরচও কমবে।

Amazon থেকে প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!