প্রতারণা এড়াতে কেমন পাসওয়ার্ড রাখা উচিত, জানালো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

আবারও খবরের শিরোনামে উঠে এলেন টেসলার চিফ এক্সিকিউটিভ অফিসার এলন মাস্ক। তিনি তার পুত্রসন্তানের নামকরণ করেছেন X Æ A-12 Musk। যেখানে অনেকেই তার এই নামকরণ থেকে হতচকিত হয়ে গিয়েছেন, সেখানে ভারতীয় স্টেট ব্যাঙ্ক একটি নতুন আইডিয়া পেয়েছে এই নামকরণ থেকে।

এই পাবলিক সেক্টর ব্যাংক সম্প্রতি টুইটারে একটি পোস্ট শেয়ার করেছে যাতে তারা এলন মাস্কের পুত্র সন্তানের নাম উল্লেখ করে লিখেছে, ” আপনারা সকলে এইরকম একটি পাসওয়ার্ড সেট করুন। কিন্তু নিজের পরিবারের সদস্যের নাম দিয়ে দেবেন না।” এই পোস্টে একটি ছবিও যুক্ত করা রয়েছে যেখানে লেখা আছে- আমরা আমাদের পাসওয়ার্ড অত্যন্ত শক্ত এবং সন্তানের নাম ইউনিক রাখতে পছন্দ করি #xæa12musk ।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এসে মাস্ক জানিয়েছেন যে কিভাবে তার পুত্রের নাম উচ্চারণ করতে হবে। তিনি জানান, ” প্রথমে X অক্ষরটি শুধুমাত্র X। তারপরে থাকা Æ অক্ষরের উচ্চারণ অনেকটা ‘ অ্যাশ ‘। তারপরে সাধারণ এ টুয়েলভ।

শেষের A-12 কথাটি এসেছে আর্কএঞ্জেল-১২ থেকে এবং এটি তার সব থেকে প্রিয় গ্রহের মধ্যে একটি। অর্থাৎ পুরোটা একসাথে উচ্চারণ করতে গেলে এলন মাস্কের পুত্রের নাম দাঁড়ায়- ‘ এক্স অ্যাশ এ-টুয়েলভ মাস্ক ‘।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।