ভুলেও করোনা ভাইরাস সম্পর্কে এই তথ্যগুলি গুগলে সার্চ করবেন না

আমরা এখন গুগলের উপর অধিকমাত্রায় নির্ভরশীল। ছোট থেকে বড় সমস্ত প্রশ্নের মুশকিল আসান হল বিশ্বের বৃহত্তম এই সার্চ ইঞ্জিন। তবে গুগল সার্চ অনেক সময় ভুল তথ্য দিয়ে ফেলে। আবার অনেক সময় গুগল সার্চকে ভুল পথে পরিচালিত করে ফায়দা ওঠায় হ্যাকাররা। তাই এই পোস্টে আমরা আপনাদেরকে বলবো করোনা ভাইরাস সম্পর্কে কোন ধরণের তথ্য গুগলের থেকে জানতে চাওয়া উচিত নয়।

করোনা ভাইরাসের অফিসিয়াল ওয়েবসাইট :

কারোনা ভাইরাস নিয়ে এখনও কোনও অফিসিয়াল সাইট চালু হয়নি। তাই আপনি যদি এই ভাইরাস সম্পর্কিত সঠিক তথ্য পেতে চান তবে আপনি WHO (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) এর অফিসিয়াল সাইটে ভিজিট করতে পারেন।

করোনা ভাইরাসের হোম টেস্ট কিট :

করোনার ভাইরাসের হোম টেস্ট কিট এখনও বাজারে উপলব্ধ নয়। আপনি যদি বিশ্বাস করেন যে এই ভাইরাস দ্বারা আক্রান্ত, তবে সরকারী হেল্পলাইন নম্বরে কল করুন। এছাড়াও, আপনি নিকটস্থ হাসপাতালে গিয়ে চেকআপ করাতে পারেন।

করোনা ভাইরাসের ওষুধ :

আপনি যদি গুগলে করোনার ভাইরাসের ওষুধ খোঁজ করে থাকেন তবে আর করবেন না। কারণ এরফলে আপনার জীবনে বিপদ চলে আসতে পারে। আপনি যদি মনে করেন যে, আপনি এই ভাইরাসের কবলে পড়েছেন, অবিলম্বে একজন ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

করোনা ভাইরাসের চিকিৎসার ভিডিও :

গুগলে করোনা ভাইরাস চিকিৎসার ভিডিওগুলি বেশিরভাগ নকল। সুতরাং গুগলে এই জাতীয় ভিডিও খোঁজ করা বৃথা। জানিয়ে রাখি যে সরকার করোনা ভাইরাসের চিকিৎসা সম্পর্কিত নির্দেশিকা জারি করেছে, যা অনুসরণ করা খুব গুরুত্বপূর্ণ।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।