স্টুডেন্টদের জন্য পুজোর সময় ৪৫ দিনে ২২,৫০০ টাকা আয়ের সুযোগ দিচ্ছে Flipkart

student-can-earn-daily-rs-500-for-45-days-during-flipkart-big-billion-days-sale

বর্তমানে তরুণ প্রজন্মের মধ্যে পার্ট-টাইম বা ফ্রিল্যান্সিং কাজের চাহিদা অনেকটাই বেড়েছে। এখন অনেক শিক্ষার্থীই নিজের জীবনযাপন বা শখ-সাধের খরচ চালাতে পড়াশোনার সাথেই কিছু কাজ করতে চায়। এক্ষেত্রে, আপনি যদি শিক্ষার্থী হন এবং আপনার ফাঁকা সময়ে কোনো পার্ট-টাইম কাজ করতে চান, তাহলে আপনার জন্য রয়েছে একটি সুসংবাদ। জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম Flipkart নিয়ে এসেছে ৪৫ দিনের পার্ট-টাইম কাজের সুযোগ, যেখান থেকে প্রতিদিন ৫০০ টাকা উপার্জন করা যেতে পারে।

এই বিশেষ ইন্টার্নশিপের সুযোগটি ফ্লিপকার্টের লঞ্চপ্যাড প্রোগ্রামের একটি অংশ। স্থানীয় শ্রম এবং রাষ্ট্রীয় আইনের ভিত্তিতে চলা এই প্রোগ্রামের আওতায় কোনো কোনো জায়গার ইন্টার্ন, দিনে ৬০০ টাকা পর্যন্ত পেতে পারে। ফ্লিপকার্ট একটি বিবৃতিতে উল্লেখ করেছে, দেশের দ্বিতীয় টায়ারের শহর এবং অন্যান্য অঞ্চলের শিক্ষার্থীরা, এই প্রোগ্রামে যোগদান করে ফ্লিপকার্টের সারা দেশব্যাপী মূল সাপ্লাই চেইনের জন্য কাজ করতে পারবে।

আসলে, আর মাত্র ৫ দিন পর শুরু হবে ফ্লিপকার্টের Big Billion Days সেল। সেই উপলক্ষে এই মরসুমি কাজের সুযোগ নিয়ে এসেছে ফ্লিপকার্ট। কারণ, লঞ্চপ্যাড প্রোগ্রামে অংশগ্রহণকারী ইন্টার্নরা, সংস্থার ফেস্টিভ সেলগুলিতে লজিস্টিক চেইন পরিচালনা করতে সহায়তা করবে।

তবে ই-কমার্স জায়ান্ট সংস্থাটির এই উদ্যোগ, কোনো নতুন বিষয় নয়। গতবছরেও Big Billion Days সেলে একইরকম ইন্টার্নশিপ প্রোগ্রামের আয়োজন করেছিল সংস্থাটি। ২০১৯-এর ওই প্রোগ্রামে সারা দেশের প্রায় ২,০০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

ফ্লিপকার্টের বিবৃতি থেকে জানা যায়, সংস্থাটি মেধাবী শিক্ষার্থীদের শনাক্ত করতে বিনোলা (হরিয়ানা), ভিওয়ান্ডি (মহারাষ্ট্র), উলুবেড়িয়া ও ডানকুনি (পশ্চিমবঙ্গ), মালুর (কর্ণাটক), মেডচাল (তেলেঙ্গানা) এবং আরো অন্যান্য ২১টি অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে কাজ করছে। এই ইন্টার্নশিপ প্রোগ্রামে সম্পর্কে বা ফ্লিপকার্টের অন্যান্য কাজের সুযোগ সম্পর্কে বিশদ জানতে চাইলে https://www.flipkartcareers.com/#!/ ওয়েবসাইটটি ঘেঁটে দেখতে পারেন।