Sun Direct নিয়ে এল নতুন চারটি চ্যানেল প্যাক, মাসিক খরচ ১১৮ টাকা থেকে

Sun direct launches 4 types channel pack including economy value super khusi

দক্ষিণ ভারত তথা গোটা দেশের অন্যতম বৃহত্তম ডাইরেক্ট টু-হোম (ডিটিএইচ) অপারেটর Sun Direct তাদের গ্রাহকদের জন্য চালু করতে চলেছে ৪ ধরনের চ্যানেল প্যাক। যাদের নাম হল- ইকোনমি, ভ্যালু, সুপার এবং খুশি প্যাক। গ্রাহকরা এই এদের মধ্যে থেকে তার পছন্দ অনুযায়ী চ্যানেল প্যাক বেছে নিতে পারবেন। এই অপারেটরটি পূর্বে, DPO 1, DPO 2 ইত্যাদি নামে চ্যানেল প্যাক সরবরাহ করত। কিন্তু সম্প্রতি সংস্থাটি সেগুলি অপসারিত করে, নতুন নামের সাথে চ্যানেল প্যাকগুলি চালু করেছে। সাথে গ্রাহকদের বেছে নেওয়া প্যাকটির বিশদ বিবরণ সহ সংস্থাটি সরাসরি এসএমএস পাঠাবে বলেও জানা গেছে।

বলা বাহুল্য, এই নতুন প্যাকগুলিকে যথেষ্ট পরিকল্পিত ভাবে সাজিয়ে বাজারে নিয়ে এসেছে Sun Direct, যাতে গ্রাহকেরা তাদের নিজেস্ব রুচি ও প্রয়োজন অনুসারে সঠিক চ্যানেল প্যাককে বেছে নিতে পারেনা সহজেই। আসুন এই চ্যানেল প্যাকগুলি সম্পর্কে জেনে নিই।

ইকোনমি চ্যানেল প্যাক :

‘ইকোনমি’ শব্দটা নিজেই জানান দিচ্ছে যে, এটি হল সান ডিরেক্ট টিভি অপারেটরের সবথেকে সাশ্রয়ী মূল্যের চ্যানেল প্যাক। ধরা যাক, আপনি ‘তামিল ইকোনমি’ প্যাকটি বেছে নিলেন, সেক্ষেত্রে মাত্র ১১৮.৬৪ টাকার (এনসিএফ চার্জ এবং ট্যাক্স বাদ দিয়ে) বিনিময়ে একাধিক বিভাগ থেকে মোট ৫৭টি চ্যানেল পাওয়া যাবে। এতো কম টাকায় এতগুলি চ্যানেলের পরিষেবা পাওয়া কিন্তু যথেষ্টই সাশ্রয়ী।

খুশি চ্যানেল প্যাক :

৪টি প্যাকের মধ্যে সব থেকে ব্যয়বহুল চ্যানেল প্যাকটি হ’ল ‘খুশি’ প্যাক। সেক্ষেত্রে আমরা উদাহরণস্বরূপ ‘তামিল খুশি’ প্যাকটির কথা বলতে পারি। এই চ্যানেল প্যাকটি নিতে গ্রাহকদের দিতে হবে ২৪৭.৪৬ টাকা (এনসিএফ চার্জ এবং ট্যাক্স বাদ দিয়ে)। এই প্যাকে গ্রাহকদের জন্য ১০২ টি চ্যানেলের পরিষেবা সরবরাহ করা হবে, যার মধ্যে ৯ টি ইংরাজী চ্যানেল, ১৬ টি কিডস চ্যানেল এবং বাদবাকি বিভাগগুলি থেকে আরও বেশ কিছু চ্যানেল এখানে অন্তর্ভুক্ত থাকবে। অন্যান্য ভাষার চ্যানেল প্যাকগুলিতেও এই একই নিয়মাবলী প্রযোজ্য হবে।

তদ্ব্যতীত জানিয়ে রাখি, Sun Direct তামিল ছাড়াও মালায়ালাম, তেলুগু, কন্নড়, মারাঠি, বাংলা, ওড়িয়া সহ আরো বেশ কয়েকটি ভাষায় তাদের ডিটিএইচ পরিষেবা সরবরাহ করে। যদিও জানা যাচ্ছে, অপারেটরটি এই চারটি চ্যানেল প্যাককে আপাতত ভাবে কয়েকটি নির্দিষ্ট ভাষার জন্য চালু করেছে। তাই তামিল গ্রাহকেরা যেখানে ইকোনমি, ভ্যালু, সুপার এবং খুশি এই চারটি প্যাকই পাচ্ছেন, সেখানে তেলুগু ভাষার জন্য কেবলমাত্র ইকোনমি ও ভ্যালু প্যাক দুটিকে রাখা হয়েছে।

যাইহোক, এই প্যাকগুলি ছাড়াও ‘Rest of India’ বিভাগের থেকেও গ্রাহকেরা তাদের পছন্দসই চ্যানেল প্যাক বেছে নিতে পারবে। আর আপনি যদি স্বতন্ত্র কোনো চ্যানেল প্যাক বা ব্রডকাস্টার প্যাক নিতে চান, তাহলে সান ডিরেক্ট সেই সুযোগও আপনাকে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।