Suzuki Avenis 125 কিনবেন ভাবছেন? দাম সহ জানুন এর সেরা বৈশিষ্ট্যগুলি

Suzuki Avenis 125 দুটি ভ্যিরিয়েন্ট সহ এসেছে - রাইড কানেক্ট এডিশন এবং রেস এডিশন

suzuki-avenis-125-scooter-top-5-features-price

এক সপ্তাহও হয়নি ভারতের বাজারে লঞ্চ করেছে Suzuki Avenis 125। ডিজাইন এবং ইম্প্রেসিভ সরঞ্জামের কারণে স্কুটারটি তরুন প্রজন্মের কাছে যথেষ্ট সাড়া পাবে বলে অনুমান করা হচ্ছে। Access 125 ও Burgman Street-এর চাইতেও বহুলাংশে অত্যাধুনিক নতুন এঈ Avenis 125। আসুন টু-হুইলারটির পাঁচটি প্রধান বিশেষত্ব সম্পর্কে জেনে নিই।

ডিজাইন ও স্টাইলিং (Design and Styling)

অ্যাভিনিস অত্যন্ত স্পোর্টি এবং অ্যাগ্রেসিভ ডিজাইনের সাথে এসেছে। সংস্থার অন্যান্য স্কুটারের তুলনায় এখনো পর্যন্ত স্পোর্টি ডিজাইনের দৌড়ে এটি অনেকটাই এগিয়ে। এতে রয়েছে এলইডি হেডল্যাম্প, একটি হ্যান্ডেলবার কাউল সাথে ছোট ভাইজার এবং তীক্ষ্ণ লুকের টার্ন ইন্ডিকেটর। এছাড়াও একটি বড় সিট, স্প্লিট গ্র্যাব রেল, স্পোর্টি বডি প্যানেল এবং একটি এলইডি টেললাইট ক্লাস্টার আছে।

প্লাটফর্ম (Platform)

সুজুকি অ্যাকসেস ১২৫-এর একই প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে অ্যাভিনিস। এর ফলে দাম কিছুটা কমেছে বটে, কিন্তু এর মানের দিক দিয়ে কোনোরকম সমঝোতা করেনি সুজুকি। বিশেষ যত্নে এর চ্যাসিসটি বানানো হয়েছে, যা চালানোর সময় চালকের ভারসাম্য সুন্দরভাবে বজায় রাখে।

পাওয়ারট্রেন এবং পারফরম্যান্স (Powertrain and performance)

সুজুকি অ্যাভিনিস ১২৫-এ রয়েছে ১২৪.৩ সিসি এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৮.৭ পিএস শক্তি এবং সর্বাধিক ১০ এনএম টর্ক পাওয়া যায়। এর কম কার্ব ওয়েটের (১০৬ কেজি) কারণে এটি হ্যান্ডলিং করা সহজ ও চালানোর সময় দুর্দান্ত পারফরম্যান্স পাওয়া যায়।

ইকুইপমেন্ট এবং ফিচার (Equipment and features)

অত্যাধুনিক ফিচারগুলির সাথে এসেছে সুজুকি অ্যাভিনিস ১২৫। যেমন ফুললি ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার (ব্লুটুথ এনাবেল্ড স্মার্টফোন কানেক্টিভিটি), এলইডি হেডলাইট, এলইডি টেললাইট, একটি ইউএসবি চার্জিং পোর্ট, এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ ইত্যাদি মনকাড়া ফিচার রয়েছে এতে। এছাড়াও এতে উপলব্ধ সুজুকি রাইড কানেক্ট অ্যাপে স্মার্ট ফোন কানেক্ট করা থাকলে কল অ্যালার্ট, টেক্সট এলার্ট (এসএমএস হোয়াটসঅ্যাপ), টার্ন-বাই-টার্ন নেভিগেশন ইত্যাদি ভেসে উঠবে ডিসপ্লেতে।

দাম এবং প্রতিদ্বন্দী (Price and rivals)

Suzuki Avenis 125 দুটি ভ্যিরিয়েন্ট সহ এসেছে – রাইড কানেক্ট এডিশন এবং রেস এডিশন। এগুলির দাম যথাক্রমে ৮৬,৭০০ টাকা এবং ৮৭,০০০ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। ভারতের বাজারে এর নিকটবর্তী প্রতিদ্বন্দী হল TVS Ntorq 125।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।