Suzuki GSX-R1000 Phantom লিমিটেড এডিশন বাইক লঞ্চ হল, বাজারে পাওয়া যাবে মাত্র একশোটি মডেল

Suzuki GSX-R1000 Phantom স্ট্যান্ডার্ড ও লিমিটেড এডিশনের মধ্যে পার্থক্য কেবলমাত্র একটি জায়গায়, সেটি হল বহিরঙ্গে

suzuki-gsx-r100-phantom-limited-launched-with-only-100-units

বাইকপ্রেমীদের মধ্যে বরাবরই লিমিটেড এডিশন মডেলের চাহিদা প্রচন্ড বেশি থাকে। সে জন্যই বিভিন্ন টু-হুইলার সংস্থা মাঝোমাঝে সীমিত সংখ্যায় বাজারে ছাড়ার লক্ষ্যে স্পেশাল এডিশন মোটরবাইক বাজারে আনে। আর তা কিনতে পড়ে যায় হুড়োহুড়ি। যুক্তরাজ্যের বাজারে এমনই এক স্পেশাল মডেল নিয়ে হাজির হল Suzuki। GSX-R1000 Phantom লিমিটেড এডিশন মোটরসাইকেলের উপর থেকে সম্প্রতি পর্দা সরিয়েছে সংস্থাটি।

Suzuki GSX-R1000 Phantom স্ট্যান্ডার্ড ও লিমিটেড এডিশনের মধ্যে পার্থক্য কেবলমাত্র একটি জায়গায়, সেটি হল বহিরঙ্গে। বাইকটি ম্যাট ব্ল্যাক নং-২ পেইন্ট স্কিমের সাথে এসেছে। ফেয়ারিংয়ে দেওয়া হয়েছে গ্লস ব্ল্যাক ‘সুজুকি’ লোগো। এছাড়া সামনে গোল্ডেন শোয়া ব্যালেন্স ফ্রি ফোর্ক এবং সোনালী রঙের হুইলস দেওয়া হয়েছে।

এখানেই শেষ নয়! লিভার গার্ড, ট্যাঙ্ক প্যাড, স্মোকড ডাবল-বাবল স্ক্রিন, ব্ল্যাকড আউট হিটশিল্ড এবং ইয়োশিমা আর১১ (Yoshima R11) এগজস্ট সিস্টেমের সাথে এসেছে Suzuki GSX-R1000 Phantom লিমিটেড এডিশন মোটরবাইক। এটি স্ট্যান্ডার্ড ভার্সনের মতো ৯৯৯ সিসি-র ইনলাইন-ফোর সিলিন্ডার ইঞ্জিনে চলবে, যা ১৯৯ বিএইচপি শক্তি ও ১১৭ এনএম টর্কের আউটপুট দেয়।

নামের পরে লিমিটেড এডিশন ট্যাগ রয়েছে বলে Suzuki GSX-R1000 Phantom-এর মাত্র ১০০টি মডেল বাজারে ছাড়া হবে। বাইকটি কেবলমাত্র যুক্তরাজ্যেই উপলব্ধ। তাই এর লিমিটেড এডিশন মডেল ভারতে পা রাখবে না বলেই ধরে নেওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷