Suzuki Hayabusa-র 2021 ভার্সন লোভনীয় দামে ভারতে লঞ্চ হল

suzuki-hayabusa-2021-launched-in-india-price-and-all-details-you-need-to-know

2021 ভার্সনে আত্মপ্রকাশ করার ঠিক তিন মাস পর আজ ভারতে পা রাখলো Suzuki-র আইকনিক স্পোর্টসবাইক Hayabusa৷ ১৩৪০ সিসি ইঞ্জিনের দৈত্যাকার এই বাইকের দামও বেশ লোভনীয়৷ ভারতে 2021 Suzuki Hayabusa-র দাম রাখা হয়েছে ১৬.৪০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ক্রেতাদের কাছে বাইকটি সরবরাহ করার কাজ মে মাসের মাঝামাঝি সময় থেকে শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে। এদেশে সুজুকি হায়াবুসার ২০২১ ভার্সন গ্লাস স্পার্কেল ব্ল্যাক/ক্যান্ডি বার্নট রেড, মেটালিক ম্যাট সোর্ড সিলভার/ক্যান্ডি ডেয়ারিং রেড, এবং পার্ল ব্রিলিয়ান্ট হোয়াইট/মেটালিক ম্যাট স্টেলার ব্লু কালার অপশনে পাওয়া যাবে।

হায়াবুসা-র নয়া মডেলের পারফরম্যান্সে অবশ্য তেমন বড়সড় আপগ্রেড করা হয়নি। তবে পরিবর্তে, স্পোর্টস ট্যুরার বাইকটি একগুচ্ছ ইলেকট্রনিক্স ফিচার ও মেকানিক্যাল আপডেট পেয়েছে। 2021 Suzuki Hayabusa মোটরবাইকের হেডলাইট এবং রিয়ার-ভিউ আয়না থেকে শুরু করে এগজস্ট সিস্টেম, সবকিছু নতুনভাবে ডিজাইন করা হয়েছে৷ আবার বাইকে এরোডায়নামিক ডিজাইনে গঠিত বডি প্যানেল ও ফেয়ারিং দেখা যাবে। এত পরিবর্তন সত্বেও পুরাতন মডেলের তুলনায় নতুন হায়াবুসা মাত্র ২ কেজি হালকা।

পারফরম্যান্সের কথায় আসলে, পূর্বের ন্যায় সুজুকি হায়াবুসা সুপারবাইকটি ১,৩৪০ সিসি-র বিএস-৬ ইনলাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন সহ এসেছে। ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ১৮৭.৭ এইচপি ও টর্ক ১৫০ এনএম। বাইকটি সর্বোচ্চ ২৯০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সক্ষম৷ এছাড়া, নতুন ইলেকট্রনিক্স ফিচারের মধ্যে ১০ স্তরের ট্র্যাকশন কন্ট্রোল, দশ স্তরের হুইলি কন্ট্রোল, তিন স্তরের ইঞ্জিন ব্রেক কন্ট্রোল ও লঞ্চ কন্ট্রোল, সুজুকি ড্রাইভ মোড সিলেক্টর বা এসডিএমএস উল্লেখযোগ্য৷ এসডিএমএস সিস্টেম, রাইডারকে ছটি মোডের (তিনটি প্রিসেট ও তিনটি কাস্টমাইজেবল) মধ্যে রাইডিং মোড বেছে নেওয়ার সুযোগ করে দেবে৷ বাই-ডিরেকশনাল কুইক শিফট সিস্টেম ও হিল অ্যাসিস্ট কন্ট্রোল বাইকের ইলেকট্রনিক্স প্যাকেজকে পরিপূর্ণতা দান করেছে৷ বাইকটির অ্যানালগ ট্যাকোমিটার ও স্পিডোমিটারের মাঝখানে টিএফটি স্ক্রিন রাখা হয়েছে৷

প্রাইস পয়েন্টে 2021 Suzuki Hayabusa-র প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে BMW S 1000 RR। তবে আপনি যদি তাক লাগানো পারফরম্যান্সের কোনো বাইক খোঁজ করেন, তাহলে Triumph Rocket 3 ভাল অপশন হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন