ভারতের T-Series বিশ্বের প্রথম ইউটিউবে 100 মিলিয়ন সাবস্ক্রাইবার পূর্ণ করলো

  

লড়াইটা চলছিল মূলত সুইডিশ ইউটিউবার PewDiePie এবং ভারতের T-Series মধ্যে। তবে শেষ হাসি হাসলো গুলশান কুমারের কোম্পানি। প্রথম ইউটিউবে 100 মিলিয়ন সাবস্ক্রাইবারের মুকুট উঠলো ভারতের এই মিউজিক কোম্পানির মাথায়। এই রিপোর্ট লেখার সময় টি সিরিজের চির প্রতিদ্বন্দ্বী পিউডিপাই এর সংগ্রহ 96 মিলিয়ন সাবস্ক্রাইবার।

কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়া অ্যানালিটিক পেজ, সোশ্যাল ব্লেড অনুমান করেছিল টি সিরিজ 21 মে-র মধ্যে এই গৌরব অর্জন করবে। তবে ইতিহাস গড়তে কয়েকদিন বেশি সময় লাগলো ভারতের এই মিউজিক কোম্পানিটির। যদিও টি-সিরিজের ঘাড়ে নিঃশ্বাস ফেলা পিউডিপাই, 2 জুনের মধ্যে 100 মিলিয়ন সাবস্ক্রাইবার পূর্ণ করবে বলে জানিয়েছে সোশ্যাল ব্লেড।

পিউডিপাই এবং টি-সিরিজের মধ্যে সাবস্ক্রাইবারের লড়াই শুরু হয় অক্টোবর 2018 থেকে। এর আগে গত পাঁচ বছরে সাবস্ক্রাইবারের দিক থেকে কেউ পিউডিপাই এর ধারেকাছেও ছিল না। তবে গত ফেব্রুয়ারি মাসে টি-সিরিজ কয়েক মিনিটের জন্য পিউডিপাইকে প্রথমবারের জন্য পরাস্ত করে। এরপর পিউডিপাই কিছুটা এগিয়ে গেলেও তা টি-সিরিজের এই গৌরব কাড়ার জন্য যথেষ্ট ছিলোনা।

মজার বিষয় হলো এই লড়াইয়ে দুটি ইউটিউব চ্যানেলেরই সাবস্ক্রাইবার লাফিয়ে বেড়েছে। লড়াই শুরুর পর থেকে পিউডিপাই এবং টি-সিরিজ 67 মিলিয়ন সাবস্ক্রাইবার পেয়েছে। মজার সাথে এই লড়াইকে কেন্দ্র করে কয়েকটি অপ্রীতিকর ঘটনাও ঘটে, যেমন- টি সিরিজের বিরুদ্ধে করা পিউডিপাই এর একটি গান ভারতে বন্ধ করার জন্য দিল্লী হাইকোর্টে মামলা করা হয়েছিল।

পড়ুন : ফোনেই রাখুন ড্রাইভিং লাইসেন্স সহ দরকারি ডকুমেন্ট, ভারত সরকার আনলো নতুন অ্যাপ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন