ল্যাপটপের প্রসেসর এবার ট্যাবে! মার্চে বড় ধামাকা নিয়ে হাজির হতে চলেছে Apple

অ্যাপল (Apple) বর্তমানে তাদের একাধিক নতুন প্রোডাক্টের লঞ্চ নিয়ে ব্যস্ত। মার্কিন সংস্থাটি সম্প্রতি ভারতে পাওয়ারফুল M3 চিপ সহ MacBook Air লঞ্চ করেছে। আর এখন কোম্পানি…

অ্যাপল (Apple) বর্তমানে তাদের একাধিক নতুন প্রোডাক্টের লঞ্চ নিয়ে ব্যস্ত। মার্কিন সংস্থাটি সম্প্রতি ভারতে পাওয়ারফুল M3 চিপ সহ MacBook Air লঞ্চ করেছে। আর এখন কোম্পানি তাদের সবচেয়ে শক্তিশালী এই প্রসেসরটিকে iPad লাইনআপে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। এক রিপোর্টে দাবি করা হয়েছে যে, অ্যাপল আগামী সপ্তাহেই নতুন M3-সমন্বিত iPad Pro এবং iPad Air লঞ্চ করবে।

M3 প্রসেসর সহ Apple iPad Air এবং iPad Pro এই মাসে লঞ্চ হতে পারে

আইটি হোম অ্যামাজন (Amazon)-এর সাইটে নতুন আইপ্যাড-এর জন্য বেশ কিছু থার্ড-পার্টি অ্যাক্সেসরিজ স্পট করেছে। এর মধ্যে রয়েছে ইএসআর ব্র্যান্ডের শিফট সিরিজ, রিবাউন্ড 360 সিরিজ এবং রিবাউন্ড সিরিজের ট্যাবলেট কেস। তবে স্বাভাবিকভাবেই, এই সেগুলি এখনও কেনার জন্য উপলব্ধ নয়। প্রতিটি প্রোডাক্টের লিস্টিংয়ে উল্লেখ হয়েছে, “এই আইটেমটি 26 মার্চ, 2024-এ প্রকাশিত হবে।” তাই অনুমান করা হচ্ছে যে, এই বছর আইপ্যাড মডেলগুলি উক্ত তারিখে লঞ্চ হতে পারে।

এর আগে, ব্লুমবার্গের বিশিষ্ট সাংবাদিক মার্ক গারম্যান দাবি করেছিলেন যে, নতুন প্রজন্মের আইপ্যাড এয়ার এবং আইপ্যাড প্রো মার্চের শেষে বা এপ্রিলের শুরুতে লঞ্চ হতে পারে। অর্থাৎ, অনুমিত তারিখটি তার ভবিষ্যদ্বাণীর সাথেও মিলে যাচ্ছে।

2024 iPad মডেলের প্রধান বৈশিষ্ট্য

নতুন Apple iPad Air এবং iPad Pro সম্ভবত M3 চিপসেট দ্বারা চালিত হবে, যা বর্তমানে MacBook Pro এবং Air লাইনআপের লেটেস্ট মডেলগুলিতে ব্যবহার করা হয়েছে৷ কি কি অফার করতে পারে অ্যাপলের আসন্ন ট্যাবলেটগুলি আসুন দেখে নেওয়া যাক।

iPad Pro (2024)

iPad Pro ওলেড (OLED) ডিসপ্লে সহ প্রথম আইপ্যাড হবে বলে শোনা যাচ্ছে। এটি Apple iPad Pro M2-এর তুলনায় একটি উল্লেখযোগ্য আপগ্রেড হতে চলেছে। এও বলা হচ্ছে যে, এ বছরের iPad Pro মডেলটি একটি স্লিম বিল্ড, রিয়ার প্যানেলে রিডিজাইন করা ক্যামেরা বাম্পের মতো পরিবর্তিত ডিজাইনের সাথে আসবে।

iPad Air (2024)

অ্যাপল তাদের M2 চিপসেট সহ নতুন iPad Air মডেলগুলি অফার করবে বলে শোনা যাচ্ছে। তাছাড়া, এই মডেলগুলি প্রথমবার 12.9 ইঞ্চির ডিসপ্লে সহ আসবে৷ অ্যামাজনে দেখানো আইপ্যাড অ্যাক্সেসরিগুলিও iPad Air 2024 12.9 ইঞ্চির মডেলের জন্য। উল্লেখ্য, ট্যাবলেট লঞ্চের পাশাপাশি অ্যাপল তাদের MacBook Air-এর একটি 13 ইঞ্চি এবং একটি 15 ইঞ্চির মডেল বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে, যেগুলি ওয়াই-ফাই 6ই এবং ব্লুটুথ 5.3 সাপোর্ট করবে।