Homeট্যাবলেটHonor Pad X8 Lite: বড় ডিসপ্লে ও 5100mAh ব্যাটারি সহ লঞ্চ হল নয়া ট্যাবলেট

Honor Pad X8 Lite: বড় ডিসপ্লে ও 5100mAh ব্যাটারি সহ লঞ্চ হল নয়া ট্যাবলেট

অনর প্যাড এক্স৮ লাইট খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে ৩ জিবি / ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ কেনার জন্য উপলব্ধ হবে বলে জানা গেছে

জার্মানির বার্লিনে আয়োজিত আইএফএ ২০২২ (IFA 2022) ইভেন্টের মঞ্চে আজ (২ সেপ্টেম্বর) ইলেকট্রনিক্স ব্র্যান্ড অনর (Honor) বেশ কিছু নতুন ডিভাইস লঞ্চ করেছে, যেমন Honor 70 5G, Honor X8 5G, Honor Choice Earbuds X এবং Honor Pad 8 ট্যাবলেট। এগুলির পাশাপাশি সংস্থা Honor Pad X8 Lite নামে আরেকটি ট্যাবলেটও উন্মোচন করেছে। এই ট্যাবলেটটি এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G80 প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও, এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, সর্বাধিক ৪ জিবি র‍্যাম এবং ৫,১০০ এমএএইচ ব্যাটারি। চলুন Honor Pad X8 Lite-এর দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

অনর প্যাড এক্স৮ লাইট-এর দাম এবং লভ্যতা (Honor Pad X8 Lite Price and Availability)

অনর প্যাড এক্স৮ লাইট খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে ৩ জিবি / ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ কেনার জন্য উপলব্ধ হবে বলে জানা গেছে। তবে ট্যাবলেটটির দাম এখনও নিশ্চিত করেনি সংস্থা।

অনর প্যাড এক্স৮ লাইট-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Honor Pad X8 Lite Specifications and Features)

অনর প্যাড এক্স৮ লাইট-এ ৯.৭ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে, যা ১,২৮০ x ৮০০ পিক্সেল রেজোলিউশন অফার করে। ট্যাবলেটটি মিডিয়াটেক হেলিও জি৮০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ট্যাবের স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। অনর প্যাড এক্স৮ লাইট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ (Magic UI 6.1) কাস্টম স্কিনে রান করে, যা ব্যবহারকারীদের মাল্টি-উইন্ডো স্পিকারের মাধ্যমে একটি স্ক্রিনে চারটি উইন্ডো পর্যন্ত চালানোর অনুমতি দেয়।

ফটোগ্রাফির জন্য Honor Pad X8 Lite-এর রিয়ার প্যানেলে একটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান। আর, সেলফি এবং ভিডিও কলের জন্য ট্যাবের সামনে একটি ২ মেগাপিক্সেল ক্যামেরা উপস্থিত রয়েছে। অডিওর ক্ষেত্রে, ডিভাইসটি ডুয়েল স্পিকার এবং হিস্টেন অডিও সাপোর্টের সাথে এসেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor Pad X8 Lite-এ ৫,১০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, কানেক্টিভিটির জন্য, এই নয়া অনর ট্যাবটি ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১ এবং একটি ইউএসবি-সি পোর্ট অফার করে। তবে, এটিতে সিম কার্ড স্লট এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত নেই৷ সবশেষে, ট্যাবলেটটির পুরুত্ব ৭.৫৫ মিলিমিটার এবং ওজন ৪৬০ গ্রাম।

আরও পড়ুন