ফিচারে ঠাসা ট্যাবলেট নিয়ে হাজির Huawei, স্ন্যাপড্রাগন প্রসেসর সহ রয়েছে ৭২৫০ mAh ব্যাটারি

এতে ইউজাররা ২য় প্রজন্মের হুয়াওয়ে এম-পেন্সিল স্টাইলাসের সাপোর্ট পেয়ে যাবেন।

Huawei Matepad C7 Launched

Huawei সম্প্রতি জাপানের বাজারে Huawei MatePad C7 নামের একটি নতুন ‘বিজনেস-ফোকাসড’ ট্যাবলেট ঘোষণা করেছে। বিশেষত্বের কথা বললে, নবাগত এই ডিভাইসটি – ১০.৯৫-ইঞ্চির বড় ডিসপ্লে প্যানেল, ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ, কোয়াড স্পিকার সিস্টেম, ৭,২৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা ইউনিট সহ এসেছে। আর এতে ইউজাররা ২য় প্রজন্মের হুয়াওয়ে এম-পেন্সিল স্টাইলাসের সাপোর্ট পেয়ে যাবেন। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Huawei MatePad C7 ট্যাবলেটের দাম ও যাবতীয় স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক৷

হুয়াওয়ে মেটপ্যাড সি৭ -এর স্পেসিফিকেশন (Huawei MatePad C7 specifications)

হুয়াওয়ে মেটপ্যাড সি৭ ট্যাবলেটে সরু বেজেল সহ ১০.৯৫-ইঞ্চির (২৫৬০x১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লে – ১৬:১০ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৭৫ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং DCI-P3 কালার গ্যামেট অফার করে। এটি হারমোনিওএস ২ (HarmonyOS 2) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এবং এতে ২য় প্রজন্মের হুয়াওয়ে এম-পেন্সিল (Huawei M-Pencil) স্টাইলাস সাপোর্ট করে। আবার পারফরম্যান্সের জন্য এই ট্যাবলেটে স্ন্যাপড্রাগন ৮৬৫ মোবাইল প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে এতে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম পাওয়া যাবে। তবে ইন্টারনাল স্টোরেজ আরো বাড়ানোর জন্য এই ট্যাবে সিম স্লটও দেওয়া হয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, Huawei MatePad C7 ট্যাবলেটেধ ৮-মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং একটি ১৩-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে। এতে হিস্টেন ৭.০ অডিও সমর্থন সহ কোয়াড স্পিকার সিস্টেম বিদ্যমান। তদুপরি, ফাইল ট্রান্সফারের জন্য ডিভাইসটি হুয়াওয়ে স্মার্টফোন, স্ক্রিন মিররিং, এক্সটেন্ডেড ডিসপ্লে এবং স্প্লিট স্ক্রিন সমর্থন সহ আসে। নিরাপত্তার জন্য এতে ফেস আনলক ফিচার মিলবে। হুয়াওয়ে মেটপ্যাড সি৭ ট্যাবলেটে ৭,২৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ট্যাবলেটটির পরিমাপ ২৫৩.৮x১৬৫.৩x৭.২৫ মিমি এবং ওজন প্রায় ৪৮৫ গ্রাম।

হুয়াওয়ে মেটপ্যাড সি৭ -এর দাম (Huawei MatePad C7 price)

বর্তমানে, হুয়াওয়ে মেটপ্যাড সি৭ ট্যাবলেটের দাম সংক্রান্ত কোন তথ্য উপলব্ধ নেই। তবে এই বিজনেস ফোকাসড মডেলটির ফার্স্ট সেল শীঘ্রই জাপানে শুরু হবে বলে আশা করা হচ্ছে। এটি শুধুমাত্র ম্যাট গ্রে কালার ভ্যারিয়েন্টে এসেছে।