ট্যাবের দুনিয়ায় আলোড়ন ফেলতে Lenovo আনছে তাদের সবচেয়ে পাওয়ারফুল ট্যাবলেট, কী ফিচার

Lenovo Tab Extreme with Dimensity 9000 soc

লেনোভো (Lenovo) অ্যান্ড্রয়েড মার্কেটের জন্য একটি নতুন ফ্ল্যাগশিপ ট্যাবলেটের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই ডিভাইসটি এখনও পর্যন্ত লেনোভোর লঞ্চ করা সবচেয়ে শক্তিশালী ট্যাবলেট হিসাবে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। তবে এসম্পর্কে কোনও ধরনের আনুষ্ঠানিক ঘোষণার আগেই এখন, আসন্ন লেনোভো ফ্ল্যাগশিপ ট্যাবলেটটিকে গুগল প্লে কনসোল (Google Play Console) ওয়েবসাইটে স্পট করা গেছে। এই সার্টিফিকেশন অনুযায়ী, এটি “Lenovo Tab Extreme” নামে বাজারে আত্মপ্রকাশ করবে। চলুন সার্টিফিকেশন থেকে আপকামিং ট্যাবলেটটির সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

নতুন Lenovo Tab Extreme-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

TB570FU মডেল নম্বর সহ একটি আসন্ন লেনোভো (Lenovo) ট্যাবলেটকে সম্প্রতি গুগল প্লে কনসোল সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করা গেছে। এই ডিভাইসটি নতুন লেনোভো ট্যাব এক্সট্রিম হবে বলেই মনে করা হচ্ছে। এই সার্টিফিকেশন ওয়েবসাইটটি ট্যাবলেটের কিছু মূল স্পেসিফিকেশন প্রকাশ করার পাশাপাশি একটি ছবিও প্রদর্শন করেছে, যা ট্যাবটি আসলে কেমন দেখতে হতে পারে, সেসম্পর্কে ধারণা দিয়েছে। এই লিস্টিংয়ের সাথে সংযুক্ত ট্যাবলেটের ছবিটি নিশ্চিত করেছে যে, ডিভাইসটির সামনে প্রতিসম বেজেল সহ একটি বড় স্ক্রিন থাকবে। ল্যান্ডস্কেপ মোডে রাখা হলে সেলফি ক্যামেরাটি ওপরের বেজেলের মাঝখানে অবস্থান করবে। আর ট্যাবটির বাম প্রান্তে এবং ওপরের প্রান্তে যথাক্রমে, ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে।

এছাড়া ওয়েবসাইট অনুসারে, লেনোভো ট্যাবলেটটিতে ৩,০০০ ×১,৮৭৬ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ডিসপ্লে প্যানেল দেখা যাবে। এটি MT8798Z চিপসেট দ্বারা চালিত হবে, যা আসলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেটের মডেল নম্বর। এই চিপসেটে একটি এআরএম কর্টেক্স এক্স২ (ARM Cortex X2) কোর রয়েছে, যা ৩০৫০ মেগাহার্টজে রান করে। এছাড়াও, প্রসেসরের তিনটি এআরএম কর্টেক্স এ৭১০ (ARM Cortex A710) কোরের ক্লক স্পিড ২,৮৫০ মেগাহার্টজ এবং বাকি চারটি এআরএম কর্টেক্স এ৫১০ (ARM Cortex A510) কোর ১,৮০০ মেগাহার্টজে রান করে। গ্রাফিক্সের জন্য এই মিডিয়াটেক চিপসেটের সাথে মালি জি৭১০ (Mali G710) জিপিইউ-টি যুক্ত রয়েছে। ওয়েবসাইটটি নিশ্চিত করে যে, এতে ৮ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ কাস্টম স্কিনে রান করবে।

তবে উল্লেখিত স্পেসিফিকেশনগুলি ছাড়া, নতুন Lenovo Tab Extreme সম্পর্কে আর কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। মনে করা হচ্ছে, Google Pixel ট্যাবলেটটির আনুষ্ঠানিক আত্মপ্রকাশের আগেই এটি বাজারে পা রাখতে পারে। আগামী দিনগুলিতে ট্যাবলেটটি সম্পর্কে লেনোভোর তরফ থেকে অফিসিয়াল পোস্ট বা টিজার প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।