Redmi Pad কে টেক্কা দিতে Lenovo আনল নতুন ট্যাব, রয়েছে ৭৭০০ এমএএইচ ব্যাটারি

Lenovo Xiaoxin Pad Plus 2023 ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ১১.৫-ইঞ্চি LCD ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি রম, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, কোয়াড স্পিকার সিস্টেম এবং ৭,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে

Lenovo Xiaoxin Pad Plus 2023 launched

Lenovo আজ একটি নতুন বাজেট-রেঞ্জ অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে তাদের হোম-মার্কেটে উন্মোচন করলো। সদ্য লঞ্চের মুখ দেখা এই ডিভাইসটি Xiaoxin Pad Plus 2023 নামে এসেছে এবং এটি গত বছরে আগত Xiaoxin Pad Plus মডেলের উত্তরসূরি। বিশেষত্বের কথা বললে, ডুয়াল-টোন কালার ফিনিশিং ডিজাইনের আলোচ্য ট্যাবটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ১১.৫-ইঞ্চি LCD ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি রম, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, কোয়াড স্পিকার সিস্টেম এবং ৭,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে। এছাড়া এতে স্টাইলাস পেনও সাপোর্ট করে। ফলে দেখতে গেলে এটির বেশ কয়েকটি ফিচার Redmi Pad -এর মতো। চলুন নয়া Lenovo Xiaoxin Pad Plus 2023 ট্যাবলেটের দাম এবং যাবতীয় স্পেসিফিকেশন বিশদে জেনে নেওয়া যাক।

লেনোভো সিয়াওক্সিন প্যাড ২০২৩ -এর স্পেসিফিকেশন (Lenovo Xiaoxin Pad Plus 2023 Specificaitons)

নয়া সিয়াওক্সিন প্যাড ২০২৩ ট্যাবলেটটি অন্যান্য বিদ্যমান লেনোভো ট্যাবলেটের মতোই ডুয়াল-টোন কালার ফিনিশিং সহ এসেছে। বাহ্যিক ডিজাইনের ক্ষেত্রে, ডিভাইসের উপরিভাগে পাওয়ার বাটন অবস্থিত এবং ভলিউম-কী দেখা যাবে ট্যাবের ডান প্রান্তে। আবার এর ব্যাক প্যানেলে থাকা আয়তকার আকারের উত্থিত ক্যামেরা মডিউলে LED ফ্ল্যাশ লাইট সহ একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। আর ট্যাবটির সামনে থাকা ডিসপ্লের ল্যান্ডস্কেপ প্রান্তে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকছে।

লেনোভো আনীত এই লেটেস্ট ট্যাবলেটে একটি ১১.৫-ইঞ্চির WUXGA+ (২০০০x১২০০ পিক্সেল) LCD ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ৪০৯৬ লেভেল প্রেসার সেন্সিটিভিটি সহ স্টাইলাস ইনপুট, DCI-P3 কালার গ্যামেট এবং ডিসি ডিমিং টেকনোলজি সাপোর্ট করে। আর ইউজারের চোখ সুরক্ষিত রাখার জন্য এর স্ক্রিন টিউভি রাইনল্যান্ড আইসেফ ২.০ সার্টিফিকেশনের সাথে এসেছে।

এদিকে Xiaoxin Pad Plus 2023 -তে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি জেডিইউআই ১৪ (ZUI 14) কাস্টম অপারেটিং সিস্টেম দ্বারা চালিত, যা স্প্লিট-স্ক্রিন, ফ্লোটিং উইন্ডোজ, কী-বোর্ড শর্টকাট সহ আরও একাধিক ফিচার সাপোর্ট করার মাধ্যমে অপ্টিমাইজড সফ্টওয়্যার অভিজ্ঞতা প্রদান করবে উক্ত ডিভাইসটি ব্যবহারের সময়। তদুপরি, এটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ট্যাবের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই নতুন লেনোভো ট্যাবলেটে রয়েছে ডুয়াল মাইক্রোফোন, ডলবি অ্যাটমস টেকনোলজি সমর্থিত কোয়াড স্পিকার সিস্টেম এবং অফিসিয়াল কী-বোর্ড অ্যাক্সেসরিজের জন্য একটি ম্যাগনেটিক পোগো পিন কানেক্টর। অন্যদিকে, এই মডেলে কানেক্টিভিটির জন্য – ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Lenovo Xiaoxin Pad Plus 2023 ট্যাবলেটে ২০ ওয়াট ওয়্যারড চার্জিং সাপোর্ট সহ একটি ৭,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। পরিশেষে, এর পুরুত্ব ৭.৪ মিমি এবং ওজন ৫২০ গ্রাম।

লেনোভো সিয়াওক্সিন প্যাড ২০২৩ -এর দাম (Lenovo Xiaoxin Pad Plus 2023 Price)

লেনোভো সিয়াওক্সিন প্যাড ২০২৩ ট্যাবলেটের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১,৭৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২০,৩০০ টাকা) রাখা হয়েছে। গ্রীন ও গ্রে কালার অপশনের সাথে আসা এই ডিভাইসটি উক্ত দেশের বাজারে বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ।

আলোচ্য ট্যাবলেটের সাথে উপলব্ধ অ্যাক্সেসরিজ বা আনুষাঙ্গিকগুলির দামের বিশদ নিম্ন রূপ –

• সিয়াওক্সিন স্টাইলাস স্মার্ট এডিশন (Xiaoxin Stylus Smart Edition) – ২৯৯ ইউয়ান (প্রায় ৩,৩৮০ টাকা),
• কীবোর্ড + স্ট্যান্ড (Keyboard + Stand) – ৪৪৯ ইউয়ান (প্রায় ৫,০০০ টাকা),
• স্ক্রিন প্রোটেক্টর (Screen Protector) – ৫৯ ইউয়ান (প্রায় ৬৬০ টাকা),
• ফ্লিপ কভার (Flip Cover) – ৭৯ ইউয়ান (প্রায় ৮৯০ টাকা)।

যদিও উপরি উল্লেখিত আনুষাঙ্গিকগুলিকে এই মুহূর্তে ধার্য মূল্যের থেকে কম দামে বিক্রি হচ্ছে চীনে। ভারত সহ বিশ্ববাজারে লেনোভোর এই লেটেস্ট ট্যাবের লভ্যতা সংক্রান্ত কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।