Redmi Pad SE প্রায় 9 হাজার টাকা সস্তায় আরও এক মার্কেটে লঞ্চ হল, রয়েছে 8000mAh ব্যাটারি

Avatar

Published on:

Redmi pad se Launched in china with cheap price Snapdragon 680 processor 8000mah battery specifications

গত আগস্টে, Redmi Pad SE ট্যাবলেটটি ইউরোপের বাজারে আত্মপ্রকাশ করে। এটি গত বছর লঞ্চ হওয়া ব্র্যান্ডের প্রথম ট্যাবলেট Redmi Pad-এর একটি টোন-ডাউন এডিশন। এর আগে, এই ট্যাবলেটটি Redmi Pad 2 নামে লঞ্চ হবে বলে আশা করা হয়েছিল। গ্লোবাল মার্কেটে উন্মোচনের এক মাস পরে আজ (২১ সেপ্টেম্বর) Redmi Pad SE চীনা বাজারে পা রেখেছে। একে Redmi Note 13 সিরিজের লঞ্চ ইভেন্টে নতুন স্মার্টফোনগুলির পাশাপাশি উন্মোচন করা হয়েছে। এই নয়া ট্যাবটি এলসিডি ডিসপ্লে, Qualcomm Snapdragon 680 চিপসেট, ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৮,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন এই ট্যাবটির স্পেসিফিকেশন, মূল্য এবং লভ্যতা সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Pad SE-এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি প্যাড এসই-তে একটি মেটাল ইউনিবডি বিল্ড রয়েছে। ডিভাইসটি ৮৪.৪% স্ক্রিন-টু-বডি রেশিও সহ ১১ ইঞ্চির ডিসপ্লের সাথে এসেছে। এই এলসিডি প্যানেলটি ১,৯২০ x ১,২০০ পিক্সেল রেজোলিউশন, ২০৭ পিপিআই এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি ৪০০ নিট পিক ব্রাইটনেস লেভেল, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং স্টাইলাস ইনপুট সাপোর্ট করে। রেডমি প্যাড এসই-তে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইএমএমসি ৫.১ স্টোরেজের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট পাওয়া যাবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে প্যাডের জন্য তৈরি এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Pad SE-এর রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে। এছাড়াও, এটিতে কেবল ডলবি অ্যাটমস-সাপোর্টেড কোয়াড স্পিকারই নয়, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। কানেক্টিভিটির জন্য, Redmi Pad SE ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই এবং ব্লুটুথ ৫.০ অফার করে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই রেডমি ট্যাবটি শক্তিশালী ৮,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷

চীনে Redmi Pad SE-এর দাম

হোম মার্কেট চীনে Redmi Pad SE অনেক বেশি সাশ্রয়ী। এটির বেস ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম মাত্র ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৫৭০ টাকা)। সেখানে এই একই ভ্যারিয়েন্টটি ইউরোপে ২২৮ ইউরো (প্রায় ২০,৩০০ টাকা) মূল্যে বিক্রি হয়। এছাড়া, ট্যাবটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৭২৫ টাকা) এবং ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,০৫০ টাকা)। ট্যাবটি গ্রে, পার্পল বা গ্রীন – এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। ইতিমধ্যেই চীনে Redmi Pad SE-এর সেল শুরু হয়ে গিয়েছে, তবে ভারতের বাজারে এই ট্যাবলেটটি কবে আসবে, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥