Nokia T10 সস্তায় ভারতে আসছে, লঞ্চের আগে দাম প্রকাশ করল Amazon

অ্যামাজনের গ্রেট ইন্ডিয়া ফেস্টিভ্যাল ২০২২-এর ল্যান্ডিং পেজে এর দাম ১১,৯৯৯ টাকা উল্লেখ করা হয়েছে

Nokia T10 Price in India
Nokia T10 India Launch Date

চলতি বছরের জুলাই মাসে ফিনল্যান্ড-ভিত্তিক জনপ্রিয় টেক ব্র্যান্ড নোকিয়া বিশ্ববাজারের জন্য তাদের Nokia T10 ট্যাবলেটটি লঞ্চ করেছিল। এটি এলসিডি ডিসপ্লে, Unisoc T606 চিপসেট, ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫,২৫০ এমএএইচ ব্যাটারির সাথে আত্মপ্রকাশ করেছে। শোনা যাচ্ছে খুব শীঘ্রই ভারতের বাজারেও এই নোকিয়া ট্যাবটি উন্মোচন করা হবে। আর এখন সেই জল্পনাকেই উস্কে দিয়ে Nokia T10-কে অনলাইন শপিং প্ল্যাটফর্ম অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর সাইটে খুঁজে পাওয়া গেছে। আসুন ভারতে আসন্ন এই নয়া ট্যাবলেটটির সম্পর্ক ই-কমার্স সাইট থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Nokia T10-কে দেখা গেল Amazon Great Indian Festival 2022-এর ল্যান্ডিং পেজে

নোকিয়ার ডিভাইস সংক্রান্ত খবর প্রচারের জন্য পরিচিত প্রকাশনা নোকিয়া পাওয়ার ইউজার (Nokia Power User)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, নতুন নোকিয়া টি১০ ট্যাবটি অ্যামাজন ইন্ডিয়ার সাইটে উপস্থিত হয়েছে। যদিও, এখনও এটি নোকিয়া ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট বা অ্যামাজন ইন্ডিয়ায় তালিকাভুক্ত হয়নি। তবে, ট্যাবলেটের জন্য অ্যামাজনের গ্রেট ইন্ডিয়া ফেস্টিভ্যাল ২০২২-এর ল্যান্ডিং পেজে এর দাম ১১,৯৯৯ টাকা উল্লেখ করা হয়েছে। জানিয়ে রাখি ট্যাবলেটটি ইউরোপে ওনলি ওয়াই-ফাই এবং ওয়াই-ফাই + ৪জি- দুই ভ্যারিয়েন্টেই পাওয়া যায়। ভারতে নোকিয়া টি১০-এর উভয় সংস্করণই আসবে কিনা তা অবশ্য স্পষ্ট নয়। তবে, খুব সম্ভবত সাশ্রয়ী মূল্যের ট্যাবলেটটি আগামী কয়েক দিনের মধ্যেই এদেশে আত্মপ্রকাশ করবে।

নোকিয়া টি১০-এর স্পেসিফিকেশন – Nokia T10 Specifications

নোকিয়া টি১০-এ ৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,২৮০ x ৮০০ পিক্সেলের রেজোলিউশন অফার করে এবং এটি নেটফ্লিক্স এইচডি (Netflix HD)-এর জন্য প্রত্যয়িত। এই ডিভাইসটি ইউনিসক টি৬০৬ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৩ জিবি / ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি / ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। নোকিয়া টি১০-এ মাইক্রোএসডি কার্ড যোগ করার জন্য একটি হাইব্রিড সিম স্লটও রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলে। নোকিয়া এই ট্যাবে দুই বছরের ওএস আপগ্রেড এবং তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেট দেওয়ার কথা নিশ্চিত করেছে।

ক্যামেরার ক্ষেত্রে, Nokia T10 ট্যাবের এর ব্যাক প্যানেলে অটোফোকাস এবং এলইডি ফ্ল্যাশ সহ একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর এবং সামনে একটি ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia T10 ৫,২৫০ ব্যাটারির সাথে এসেছে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। অডিওর জন্য, এই ট্যাবে ওজো (OZO) অডিও প্লেব্যাক সহ ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ অবস্থান করছে। এছাড়াও, T10-এ মিলবে ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.২, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং আইপিএক্স২ (IPX2) রেটিং। এর এলটিই সংস্করণটি একটি প্রক্সিমিটি সেন্সর অফার করে। Nokia T10 শুধুমাত্র ওশান ব্লু কালার অপশনে মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে উপলব্ধ।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.