ট্যাবলেট

Nokia T10: সস্তায় ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাব আনল নোকিয়া, ৩ বছর ধরে আপডেটের প্রতিশ্রুতি

নোকিয়ার লাইসেন্সধারী ফিনল্যান্ড-ভিত্তিক স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) আজ (২৭ সেপ্টেম্বর) ভারতে একটি নতুন ট্যাবলেট লঞ্চ করেছে, যার নাম Nokia T10। যদিও, চলতি বছরের জুলাই মাসে বিশ্ববাজারে এই ডিভাইসটি উন্মোচন করা হয়। এর ভারতীয় ভ্যারিয়েন্টটি একই স্পেসিফিকেশনের সাথে এসেছে। সাশ্রয়ী মূল্যের এই নোকিয়া ট্যাবে রয়েছে এলসিডি ডিসপ্লে, Unisoc T606 চিপসেট, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,২৫০এমএইচ ব্যাটারি। চলুন নবাগত Nokia T10-এর মূল্য, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

নোকিয়া টি১০-এর মূল্য ও লভ্যতা – Nokia T10 Price and Availability

ভারতে নোকিয়া টি১০ ট্যাবলেটের ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১১,৭৯৯ টাকা। যেখানে, এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১২,৭৯৯ টাকা। ট্যাবটি একমাত্র ওশান ব্লু কালার অপশনে উপলব্ধ এবং এটি অ্যামাজন এবং নোকিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে।

নোকিয়া টি১০-এর স্পেসিফিকেশন – Nokia T10 Specifications

নোকিয়া টি১০-এ রয়েছে ৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে, যা ১,২৮০ x ৮০০ পিক্সেলের এইচডি রেজোলিউশন অফার করে। স্ক্রিনটি পুরু বেজেল দ্বারা বেষ্টিত এবং এটি এইচডি নেটফ্লিক্স (HD Netflix) কন্টেন্ট দেখার জন্য সার্টিফিকেশন লাভ করেছে। ট্যাবলেটটি ১.৬ গিগাহার্টজের উইনিসক টি৬০৬ চিপসেট দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি জি৫৭ এমপি১ জিপিইউ-টি যুক্ত রয়েছে। নোকিয়া টি১০-এ সর্বাধিক ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানোও সম্ভব। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১২ ওএস-এ রান করে। নোকিয়া তাদের এই ট্যাবে ২ বছরের ওএস আপগ্রেড এবং ৩ বছরের মাসিক সিকিউরিটি আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

ফটোগ্রাফির জন্য, Nokia T10-এর রিয়ার প্যানেলে একটি ছোট বর্গাকার ক্যামেরা মডিউল রয়েছে, যার মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত রয়েছে। আর ট্যাবের সামনে একটি ২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার বর্তমান। Nokia T10-এ ১০ ওয়াট স্ট্যান্ডার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,২৫০ এমএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। পরিশেষে, T10-এ একটি পলিকার্বোনেট বডি রয়েছে, যা স্প্ল্যাশ প্রতিরোধের জন্য আইপিএক্স২ (IPX2) রেটিং প্রাপ্ত।

Back to top button