গত বছর জল্পনার সূত্রপাত, প্রতীক্ষার অবসান ঘটিয়ে নতুন বছরেই প্রথম ট্যাব লঞ্চ করতে পারে OnePlus

OnePlus First Tablet Launch Date

গত বছরের মাঝামাঝি সময় থেকেই জল্পনা শুরু হয়েছে যে, ওয়ানপ্লাস (OnePlus) তাদের প্রথম ট্যাবলেট বাজারে আনতে চলছে। গত দেড় বছর ধরে এই ডিভাইসটির সম্পর্কে একাধিক তথ্যও অনলাইনে ফাঁস হয়েছে, যা কার্যত ওয়ানপ্লাস অনুরাগীদের কৌতূহলের আগুনে ঘি ঢেলেছে। গত জুলাই মাসে শেষবারের মতো ওয়ানপ্লাস ট্যাবলেটটির সম্পর্কে একটি রিপোর্ট সামনে আসে। সেসময় এক প্রযুক্তি বিশেষজ্ঞ জানিয়েছিলেন যে, ডিভাইসটি বাজারে আসতে দেরি হবে এবং সম্ভবত ২০২৩ সালের প্রথম দিকে এর ওপর থেকে পর্দা সরানো হয় পারে। আর এখন চার মাস পরে, একটি নির্ভরযোগ্য টিপস্টার এই একই কথায় পুনরায় জানিয়েছেন।

OnePlus-এর প্রথম ট্যাবলেটটি লঞ্চ হবে আগামী বছরের শুরুতেই

টিপস্টার ম্যাক্স জাম্বোর তার সাম্প্রতিক টুইটে ব্যক্ত করেছেন যে, ওয়ানপ্লাস বেশ কিছুদিন ধরেই একটি ট্যাবলেটের ওপর কাজ করছে। এই ডিভাইসটি আগামী বছর বাজারে আত্মপ্রকাশ করতে পারে। তবে, এর থেকে বেশি কিছু তিনি এই ট্যাবটির সম্পর্কে প্রকাশ করেননি।

যদিও, পূর্ববর্তী প্রতিবেদনগুলি প্রকাশ করেছে যে ওয়ানপ্লাসের প্রথম ট্যাবলেটটি ওয়ানপ্লাস প্যাড নামে বাজারে পা রাখতে পারে। রিপোর্টগুলিতে আরও বলা হয়েছে যে, এটি ওপ্পো প্যাডের একটি ভাল সংস্করণ হতে পারে। কিন্তু এখন মনে করা হচ্ছে যে, ওয়ানপ্লাস হয়তো সেই ডিভাইসটি আর বানাচ্ছে না। অন্যথায়, ডিভাইসটি ইতিমধ্যেই লঞ্চ হওয়া উচিত ছিল।

তাই, মনে করা হচ্ছে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে লঞ্চ হতে চলা OnePlus ট্যাবলেটটি একটি ব্র্যান্ড-নিউ ডিভাইস হবে। কিন্তু বর্তমানে, এটি একটি আনকোরা ট্যাবলেট হবে, না Oppo-এর বর্তমান/ আসন্ন ট্যাবলেটের একটি রিব্যাজড সংস্করণ হবে, তা স্পষ্টভাবে জানা যায়নি। যাই হোক না কেন, আগামীদিনে ট্যাবলেটটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা হচ্ছে। যদি OnePlus এরমধ্যেই লঞ্চের পরিকল্পনা করে থাকে, তাহলে ডিভাইসটির সম্পর্কে বিশদ বিবরণ সার্টিফিকেশন সাইট, ফার্মওয়্যার এবং রেন্ডারের মাধ্যমে ফাঁস হতে শুরু করবে। তার জন্য OnePlus অনুরাগীদের কিছুটা অপেক্ষা করতেই হবে।