বাড়ছে ট্যাবের চাহিদা, বাজারে আসছে Oppo Pad 2, প্রিমিয়াম ফোনের মতো ফিচার

Oppo Pad 2 Launch Soon

অতিমারী পরিস্থিতিতে ওয়ার্ক-ফ্রম-হোম এবং হোম-স্কুলিং পদ্ধতির বাড়বাড়ন্তের জন্য, মার্কেটে অ্যান্ড্রয়েড ট্যাবলেটগুলির চাহিদা বিপুল মাত্রায় বেড়ে যায়, যা এখনও অব্যাহত রয়েছে। এসময় যেমন শাওমি (Xiaomi)-এর মতো ব্র্যান্ডগুলি পুনরায় ট্যাবলেটের মার্কেটে ফিরে আসার সিদ্ধান্ত নেয়, তেমনই আবার রিয়েলমি (Realme), ভিভো (Vivo) এবং ওপ্পো (Oppo)-এর মতো স্মার্টফোন নির্মাতারাও ট্যাবের বাজারে পা রাখে। প্রসঙ্গত, ওপ্পো চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রিমিয়াম স্পেসিফিকেশন সহ Oppo Pad এবং মে মাসে মিড-রেঞ্জের Oppo Pad Air ট্যাবলেট লঞ্চ করে। Oppo Pad লঞ্চের পর প্রায় নয় মাস কেটে গেছে, আর এখন একটি রিপোর্টের মাধ্যমে জানা গেছে যে, কোম্পানিটি ইতিমধ্যেই এর উত্তরসূরির মডেলটিকে নিয়ে কাজ শুরু করে দিয়েছে, যা সম্ভবত Oppo Pad 2 নামে বাজারে আত্মপ্রকাশ করবে।

Oppo Pad 2 শীঘ্রই আসছে বাজারে

চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের দাবি, ওপ্পো ইতিমধ্যেই তাদের প্যাড ট্যাবটির উত্তরসূরি মডেলটিকে নিয়ে কাজ করছে। সম্ভাব্য ওপ্পো প্যাড ২-এ ফ্ল্যাগশিপ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার করা হতে পারে এবং ট্যাবটিতে ২,৮০০ x ২,০০০ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে থাকবে। এটিকে 2.4K ডিসপ্লে হিসেবে অভিহিত করা হতে পারে।

উল্লেখযোগ্যভাবে, এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী এটি দ্বিতীয় ট্যাবলেট, যা মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। কিছু দিন আগে, লেনোভো ট্যাব এক্সট্রিম নামের ট্যাবটিকেও এই একই চিপসেটের সাথে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকায় দেখা গিয়েছিল। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চলতি বছরের শুরুতে বাজারে পা রেখেছিল। তবে, এটি অনেক ব্র্যান্ডের কাছেই সেরা পছন্দ নয়। এটি শুধুমাত্র কয়েকটি নির্দিষ্ট ভ্যারিয়েন্টে এবং কিছু ক্ষেত্রে খুব সীমিত উপলব্ধতার সাথে উপস্থিত হয়েছে।

স্পষ্টতই, চিপসেটটির ব্যবহার এবার বাড়বে এবং এটি ট্যাবলেটের বিভাগে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরটিকে প্রতিস্থাপন করবে বলে মনে করা হচ্ছে। ওপ্পো প্যাডে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপটি রয়েছে, আর তাই ওপ্পো প্যাড ২ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসরটির আসবে।

জানিয়ে রাখি, Oppo Pad ট্যাবে ২,৫৬০ x ১,৬০০ পিক্সেল এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট ১১ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিনের সাথে লঞ্চ হয়। ট্যাবলেটটি কোয়াড স্পিকার, ৩৩ ওয়াট চার্জিং সহ ৮,৩৬০ এমএএইচ ব্যাটারি, ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম অফার করে৷ নতুন Oppo Pad 2 ডিসপ্লে, কোয়াড-স্পিকার এবং ব্যাটারির দিক থেকে একই ধরনের স্পেসিফিকেশন অফার করতে পারে। তবে, সামান্য কিছু উন্নতিও দেখা যাবে বলে আশা করা যায়। ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, এটি শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে। তাই আগামী কয়েক দিনের মধ্যেই নতুন ওপ্পো ট্যাবটির সম্পর্কে আরও তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।