লঞ্চের পর থেকেই দোকানে ভিড়, জনপ্রিয় Redmi Pad ট্যাবে এবার বেশি র‍্যাম মিলবে

Redmi Pad New Variant launched in China

গত মাসের শুরুর দিকে রেডমি হোম মার্কেট চীনে তাদের প্রথম এন্ট্রি-লেভেল ট্যাবলেটটি লঞ্চ করেছে, যার নাম Redmi Pad। ডিভাইসটি দেশীয় বাজারে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। এমনকি চীনে বিক্রির জন্য উপলব্ধ হওয়ার পর, সেলের প্রথম দিনেই Redmi Pad-এর ৭৫,০০০ ইউনিট বিক্রি হয়েছিল। আর এবার কোম্পানি এই ট্যাবটির একটি নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট চীনের বাজারে লঞ্চ করেছে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করে। মডেলটি ইতিমধ্যেই হোম মার্কেটে কেনার জন্য উপলব্ধ। চলুন তাহলে Redmi Pad-এর এই নবাগত স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম সহ অন্যান্য বিবরণগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

বাজারে এল Redmi Pad-এর নতুন স্টোরেজ অপশন

রেডমি প্যাডের নতুন এবং উচ্চতর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি সম্প্রতি চীনা মার্কেটে লঞ্চ হয়েছে এবং এর দাম রাখা হয়েছে ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৫০০ টাকা)। জানিয়ে রাখি, গত অক্টোবর মাসে লঞ্চ হওয়া রেডমি প্যাড ইতিমধ্যেই দুটি মেমরি বিকল্পে উপলব্ধ রয়েছে, এগুলি হল ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। আর এই ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৪,৮০০ টাকা) এবং ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৭,১০০ টাকা)।

রেডমি প্যাড-এর স্পেসিফিকেশন – Redmi Pad Specifications

রেডমি প্যাড ট্যাবলেটে ২,০০০ x ১,২০০ পিক্সেলের ২কে (2K) রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১০.৬ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এছাড়া, ডিসপ্লেটি এসজিএস (SGS) আই প্রোটেকশন ও টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) সার্টিফিকেশন লাভ করেছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। এটিতে আবার একটি মাইক্রোএসডি কার্ড স্লটও মিলবে, যার মাধ্যমে ব্যবহারকারীরা স্টোরেজ ক্ষমতা ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে পারেন। রেডমি প্যাড অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমকে ভিত্তি করে কোম্পানির নিজস্ব কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi Pad-এর ব্যাক প্যানেলে ৮ মেগাপিক্সেলের একটি লেন্স রয়েছে। আর সেলফি তোলা এবং ভিডিও কল করার জন্য ফোনের সামনে ১০৫ ডিগ্রি বিস্তৃত ফিল্ড-অফ-ভিউ সহ আরেকটি ৮ মেগাপিক্সেল স্ন্যাপার বর্তমান। এই ট্যাবে অডিওর জন্য একটি কোয়াড-স্পিকার সিস্টেমও রয়েছে, যা ডলবি অ্যাটমস সাপোর্ট করে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Pad বিশাল ৮,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।