Homeট্যাবলেটRedmi Pad launched: রেডমি লঞ্চ করল বিশাল বড় ব্যাটারি সহ প্রথম ট্যাব, কাল কিনলে ৩ হাজার টাকা ছাড়

Redmi Pad launched: রেডমি লঞ্চ করল বিশাল বড় ব্যাটারি সহ প্রথম ট্যাব, কাল কিনলে ৩ হাজার টাকা ছাড়

রেডমি প্যাড তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এগুলি হল ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট।

Redmi Pad আজ প্রত্যাশামতোই ভারত সহ বিশ্ববাজারে লঞ্চ হল। এটি শাওমির সাব ব্র্যান্ডের প্রথম ট্যাবলেট। নতুন এই ডিভাইসের সাথে গ্লোবাল মার্কেটে Xiaomi 12T সিরিজ ও Redmi Buds 4 Pro এর উপর থেকে পর্দা সরানো হয়েছে। যাইহোক, নয়া এই ট্যাবে পাওয়া যাবে 2K রেজোলিউশনের ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। আবার এটি ৮,০০০ এমএএইচ ব্যাটারি ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ এসেছে। আসুন Redmi Pad এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি প্যাড ভারতে দাম ও লভ্যতা (Redmi Pad Price in India, Availability)

রেডমি প্যাড তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এগুলি হল ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। এদের দাম যথাক্রমে ১৪,৯৯৯ টাকা, ১৭,৯৯৯ টাকা ও ১৯,৯৯৯ টাকা। ফোনটির ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট কেবল মিন্ট গ্রীন অপশনে পাওয়া যাবে।

এদিকে লঞ্চ অফার হিসেবে ক্রেতারা স্পেশাল ডিসকাউন্ট পাবে। এর ৩ জিবি, ৪ জিবি ও ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট যথাক্রমে কেনা যাবে ১২,৯৯৯ টাকায়, ১৪,৯৯৯ টাকায় ও ১৭,৯৯৯ টাকায়। এছাড়া Mi.com থেকে রেডমি প্যাড কেনার সময় ১০ শতাংশ ব্যাংক অফার মিলবে। ফলে এই তিনটি ভ্যারিয়েন্ট কিনতে ব্যয় করতে হবে যথাক্রমে, ১১,৭০০ টাকায়, ১৩,৫০০ টাকায় ও ১৫,৩০০ টাকায়।

আগামীকাল Mi.com থেকে Redmi Pad এর মিন্ট গ্রীন কালার ভ্যারিয়েন্টের সেল শুরু হবে। সকাল ১০টা থেকে এই সেল শুরু হবে। এছাড়া দুপুর ১২টা থেকে ট্যাবটির সমস্ত ভ্যারিয়েন্ট Flipkart, Mi Home সহ জনপ্রিয় রিটেল স্টোরগুলি থেকে কেনা যাবে।

রেডমি প্যাড স্পেসিফিকেশন ও ফিচার (Redmi Pad Specifications and Features)

রেডমি প্যাড ট্যাবে আছে ১০.৬ ইঞ্চি আইপিএস এলসিডি, যা ১ বিলিয়ন কালার অফার করবে। এই স্ক্রিন 2K (২০০০ x ১২০০ পিক্সেল) রেজোলিউশন ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়া এই ডিসপ্লে এসজিএস আই প্রোটেকশন ও টিইউভি রেইনল্যান্ড সার্টিফিকেশন সহ এসেছে।

পারফরম্যান্সের জন্য রেডমি প্যাড-এ ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। এটি দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দেবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। ট্যাবটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Redmi Pad এর পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত, যা ১০৫ ডিগ্রি ফিল্ড অফ ভিউ অফার করবে। এতে বিল্ট ইন ডকুমেন্ট স্ক্যানার সহ ক্যামেরা অ্যাপ রয়েছে। আবার এই ট্যাবে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্পিকার সেটআপ বর্তমান।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi Pad-এ ৮,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ বেসড কাস্টম স্কিন। ট্যাবটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ব্লুটুথ ৫.৩ ও ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই ৫।

আরও পড়ুন