Homeট্যাবলেটজলে লাগলেও নষ্ট হবে না, Samsung Galaxy XCover 6 ও Galaxy Tab Active 4 Pro রাগড ডিজাইন সহ লঞ্চ হল

জলে লাগলেও নষ্ট হবে না, Samsung Galaxy XCover 6 ও Galaxy Tab Active 4 Pro রাগড ডিজাইন সহ লঞ্চ হল

Samsung Galaxy XCover 6 এবং Galaxy Tab Active 4 Pro রাগড ডিজাইন সহ লঞ্চ হল

দক্ষিন-কোরিয়া ভিত্তিক জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাং সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের নতুন রাগড হ্যান্ডসেট, Samsung Galaxy XCover 6-এর পাশাপাশি নতুন Galaxy Tab Active 4 Pro ট্যাবলেটটির ওপর থেকে পর্দা সরিয়েছে। এই দুটি রাগড ডিভাইসই ৫জি কানেক্টিভিটি যুক্ত এবং মজবুতির জন্য উভয়ই MIL-STD-810H রেটিং প্রাপ্ত। নতুন Galaxy XCover 6 এবং Galaxy Tab Active 4 Pro কঠিন থেকে কঠিনতর পরিবেশে কাজ করতে পারে। এগুলি লঞ্চের কয়েক মাস পরে মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকদের হতে পৌঁছবে বলে জানা গেছে। চলুন এই দুই আপকামিং স্যামসাং ডিভাইসের স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৬-এর স্পেসিফিকেশন – Samsung Galaxy XCover 6 Specifications

স্যামসাং গত জুন মাসে গ্যালাক্সি এক্সকভার ৬ রাগড ফোনটির বিষয়ে ঘোষণা করেছিল। এই হ্যান্ডসেটে ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস ভিকটাস প্লাসের সুরক্ষা অফার করে। এই ফোনটি ভেজা হাতে বা গ্লাভস পড়েও চালানো যেতে পারে। গ্যালাক্সি এক্সকভার ৬ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। এটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত এবং এটিতে একটি প্রোগ্রামেবল পুশ-টু-টক বাটনও মিলবে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy XCover 6-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy XCover 6 ৪,০৫০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এর লাউডস্পিকারে একটি বুস্ট মোড এবং স্যামসাং ডিইএক্স (Samsung DeX) অন্তর্ভুক্ত রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৪ প্রো-এর স্পেসিফিকেশন – Samsung Galaxy Tab Active 4 Pro Specifications

স্যামসাং গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৪ প্রো এই মাসে উন্মোচিত হয়েছে এবং এতে ১০.১ ইঞ্চির টিএফটি এলসিডি প্যানেল রয়েছে, যা গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। এই ট্যাবলেটটি এস পেন (S Pen) ফাংশনালিটি সাপোর্ট করে। এই রাগড ট্যাবলেটটিও উচ্চতা, আর্দ্রতা, নিমজ্জন, কম্পন- এর মতো বাহ্যিক কঠিন পরিস্থিতিগুলি সহ্য করতে পারে। গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৪ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। এতে পুশ-টু-টক বাটন ও ভলিউম বুস্ট অন্তর্ভুক্ত রয়েছে। এই ট্যাবলেটটি ভেজা বা গ্লাভস পড়া হাতে ব্যবহার করা সম্ভব।

এছাড়া, Samsung Galaxy XCover 6 এবং Tab Active 4 Pro এনএফসি পেমেন্ট সাপোর্ট করে এবং নক্স প্ল্যাটফর্মে পিওএস সিস্টেম হিসেবে ব্যবহার করা যাবে। এগুলি বারকোড স্ক্যান করতে বা ইনভেন্টরি ট্র্যাকিংয়ের জন্য ব্যবহার করা যেতে পারে। জানিয়ে রাখি, Galaxy Active 4 Pro ইতিমধ্যেই স্যামসাং স্টোর এবং অ্যামাজন বিজনেস (Amazon Business) থেকে পাওয়া যাচ্ছে। তবে উত্তরসূরি XCover 6 আগামী ২০ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যারিয়ারের মাধ্যমে বিক্রির জন্য উপলব্ধ হবে। উল্লেখ্য, আমেরিকার বাজারে Samsung Galaxy Active 4 Pro ট্যাবলেটটির প্রারম্ভিক মূল্য ৬৪৯ ডলার (প্রায় ৫২,৭৫০ টাকা) নির্ধারণ করা হয়েছে। তবে Galaxy XCover 6-এর দামের বিবরণ এখনও পর্যন্ত প্রকাশ করেনি সংস্থা।

আরও পড়ুন