Homeট্যাবলেটXiaomi Pad 5 ও Pad 5 Pro ক্রেতাদের জন্য সুখবর, মিলবে নয়া ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট

Xiaomi Pad 5 ও Pad 5 Pro ক্রেতাদের জন্য সুখবর, মিলবে নয়া ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট

শাওমি প্যাড ৫ এবং প্যাড ৫ প্রো- ট্যাব দুটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটি সম্প্রতি চীনা মার্কেটে উপলব্ধ হয়েছে

গতবছর আগস্ট মাসে শাওমি হোম মার্কেট চীনে তাদের Pad 5 সিরিজের অধীনে Xiaomi Pad 5 এবং Pad 5 Pro ট্যাবলেট দুটি লঞ্চ করে। লঞ্চের সময়, উভয় ট্যাবলেটই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ সহ উপলব্ধ হয়েছিল৷ তবে গত মাসে, কোম্পানি স্ট্যান্ডার্ড ও প্রো দুই ট্যাবলেটেরই ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি বাজারে আনে। আর এখন, শাওমি তাদের দেশীয় বাজারে Xiaomi Pad 5 এবং Pad 5 Pro ট্যাবগুলির কম স্টোরেজ যুক্ত একটি নতুন ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট উন্মোচন করেছে। চলুন এই নতুন ভ্যারিয়েন্টের দাম এবং অন্যান্য বিবরণগুলি জেনে নেওয়া যাক।

বাজারে এল Xiaomi Pad 5 এবং Pad 5 Pro ট্যাবলেটের নয়া ভ্যারিয়েন্ট

শাওমি প্যাড ৫ এবং প্যাড ৫ প্রো- ট্যাব দুটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটি সম্প্রতি চীনা মার্কেটে উপলব্ধ হয়েছে। স্ট্যান্ডার্ড শাওমি প্যাড ৫-এর নতুন ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৩,৭৬০ টাকা)। তবে ইতিমধ্যেই এটির আরও তিনটি বিকল্প বাজারে উপলব্ধ রয়েছে, যেগুলি হল ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। আর এই ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৩৫০ টাকা), ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৩,৭৬০ টাকা), এবং ১,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,১৫০ টাকা)। ট্যাবলেটটি ব্ল্যাক, হোয়াইট এবং গ্রীন – এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

অন্যদিকে, শাওমি প্যাড ৫ প্রো-এর নতুন ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের মূল্য ২,৫৯৯ ইউয়ান (প্রায় ২৯,৪০০ টাকা)। আর এর অন্যান্য ভ্যারিয়েন্ট, যেমন ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,০০০ টাকা), ২,৫৯৯ ইউয়ান (প্রায় ২৯,৪০০ টাকা), এবং ২,৮৯৯ ইউয়ান (প্রায় ৩২,৭৬০ টাকা)। ট্যাবলেটটি হোয়াইট এবং ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।

জানিয়ে রাখি, Pad 5 সিরিজের টপ-এন্ড মডেল Xiaomi Pad 5 Pro 5G এখনও শুধুমাত্র একক ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। এটি একমাত্র ব্ল্যাক কালারে পাওয়া যায় এবং এর দাম ৩,৩৪৯ ইউয়ান (প্রায় ৩৭,৯০০ টাকা)।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Xiaomi Pad 5 এবং Pad 5 Pro উভয় মডেলেই রয়েছে ১১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে, যা ২কে (2K) রেজোলিউশন, ৬ জিবি / ৮ জিবি এলপিয়ারআর৪এক্স র‍্যাম, ১২৮ জিবি / ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১২ ওএস এবং কোয়াড স্পিকার অফার করে। তবে, Pad 5-এ রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ চিপসেট এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৮,৭২০ এমএএইচ ব্যাটারি। অন্যদিকে, Pad 5 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ভি চিপসেট দ্বারা চালিত এবং এতে ৮,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi Pad 5 সিরিজে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। তবে, Pad 5-এর ব্যাক প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে, যেখানে Pro মডেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম অবস্থান করছে। আর উচ্চতর Pad 5 Pro 5G-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেমে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে।

আরও পড়ুন