ট্যাবলেট

ট্যাবের পারফরম্যান্স নিয়ে অভিযোগের দিন শেষ, Xiaomi আনছে পাওয়ারফুল প্রসেসরের ট্যাবলেট

শাওমি গতবছর আগস্ট মাসে তাদের Xiaomi Pad 5 সিরিজের ট্যাবলেটগুলি উন্মোচন করেছিল। আর সংস্থাটি বর্তমানে এর উত্তরসূরি ডিভাইসগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। এদিকে সম্প্রতি এক জনপ্রিয় চীনা টিপস্টার দাবি করেছেন যে, Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8+ Gen 1 ফ্ল্যাগশিপ চিপসেট সমন্বিত একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে। যদিও, তিনি ডিভাইসটির বাণিজ্যিক নামটি শেয়ার করেননি। তবে অনুমান করা হচ্ছে যে, এই ট্যাবটি সম্ভবত Xiaomi Pad 6 সিরিজে অন্তর্ভুক্ত থাকবে।

সম্ভাব্য Xiaomi Pad 6 সিরিজের হ্যান্ডসেটে দেখা যেতে পারে লেটেস্ট Qualcomm Snapdragon 8+ Gen 1 চিপ

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo) এর একটি পোস্টে দাবি করেছেন যে, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত একটি ফ্ল্যাগশিপ ট্যাবলেটের ওপর বর্তমানে কাজ চলছে। তবে, তিনি তার পোস্টে এর নাম বা এটি কোন কোম্পানির ট্যাব তা প্রকাশ করেননি। যদিও, এই প্রথমবার নয় যে টিপস্টার একটি স্ন্যাপড্রাগন ৮-সিরিজের চিপসেট সম্পর্কে তথ্য প্রকাশ করছেন। গত জুন মাসে তিনি জানিয়েছিলেন যে, শাওমি ১৪ ইঞ্চির ডিসপ্লে সহ একটি ট্যাবলেটের ওপর কাজ করছে। এর সাথে তিনি আরও বলেন যে, এই ট্যাবটি লাইনআপের সবচেয়ে ব্যয়বহুল মডেল হবে। আর এটি শাওমি প্যাড ৬ সিরিজের অংশ হওয়ার সম্ভাবনাই সর্বাধিক।

উল্লেখযোগ্যভাবে, ১৪ ইঞ্চির শাওমি প্যাড সিরিজটি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা এবং অ্যাপল আইপ্যাড প্রো ২০২২-এর প্রতিদ্বন্দ্বী হিসাবে বাজারে আসতে পারে। তাই, ডিভাইসটিকে শাওমি প্যাড ৬ প্রো / আল্ট্রা বলা হতে পারে। তবে, এর আগে একটি রিপোর্টে দাবি করা হয় যে, এই মডেলটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০০ চিপসেটের সাথে বাজারে আসতে পারে।

প্রসঙ্গত, Xiaomi Pad 6 লাইনআপে অন্তত তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে। এই ট্যাবলেট সিরিজটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ এলটিপিও ওলেড (LTPO OLED) প্যানেল অফার করবে এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসগুলি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করতে পারে।

উল্লেখ্য, শাওমি এবছর নভেম্বর মাসের শেষের দিকে আসন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট সমন্বিত Xiaomi 13 স্মার্টফোন সিরিজটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আর Xiaomi 13-এর লঞ্চ ইভেন্টে সংস্থার নতুন স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ট্যাবলেটটির ওপর থেকে পর্দা সরানোর সম্ভাবনাও রয়েছে৷ তাই খুব শীঘ্রই Xiaomi Pad 6 সিরিজটি সম্পর্কে আরও তথ্য জানা যাবে বলে আশা করা যায়।

Back to top button