ভাল ট্যাব খুঁজতে গিয়ে হয়রান? আপনার জন্য এসে গেল ZTE K98 Tablet, দারুণ সাউন্ডের সঙ্গে চমৎকার ডিসপ্লে

ZTE K98 launched in India

জেডটিই (ZTE) চলতি বছরের জুলাই মাসে ZTE K98 নামে একটি নতুন ট্যাবলেট ঘোষণা করেছিল। কোম্পানি এখন এই ডিভাইসটি চীনের মার্কেটে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। K98 ট্যাবলেটটি বিশেষভাবে সরকার এবং ব্যবসার সাথে যুক্ত ব্যক্তিদের জন্ ডিজাইন করা হয়েছে। এমনকি, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রয়োজন অনুসারে ট্যাবটি কাস্টমাইজ করার ব্যবস্থা রেখেছে। 2K হাই ডেফিনেশন ডিসপ্লে, Qualcomm Snapdragon 680 প্রসেসর, ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং বিশাল ৭,২৫০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে ZTE K98। যদিও, চীনের মার্কেটে এর দাম সম্পর্কে এখনও কোনো তথ্য সামনে আসেনি। চলুন তাহলে এই জেডটিই ট্যাবের চীনা সংস্করণটির সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

জেডটিই কে৯৮-এর স্পেসিফিকেশন – ZTE K98 Specifications

জেডটিই কে৯৮ ট্যাবলেটটিতে ১০.৪ ইঞ্চির চমৎকার ২কে (2K) হাই-ডেফিনিশন ডিসপ্লে রয়েছে। আর এর রিয়ার প্যানেলটি নেবুলা গ্রে ফিনিশ সহ ধাতু দ্বারা নির্মিত। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত। তবে এর মেমরি কনফিগারেশন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য, নোটপ্যাডটির ব্যাক প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, জেডটিই কে৯৮ বিশাল ৭,২৫০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এটি ওয়্যারলেস চার্জিংয়ের জন্য পোগো পিন দ্বারা সজ্জিত। তবে ফাস্ট ওয়্যার্ড চার্জিংয়ের জন্য, এতে একটি ইউএসবি-সি পোর্টও মিলবে। ট্যাবলেটটিতে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়াও, ZTE K98-এ একটি ম্যাগনেটিক সাকশন ওয়্যারলেস চার্জিং স্টাইলাস কে-পেন্সিল (K-Pencil) রয়েছে, যা কাগজের ব্যবহার ছাড়াই অফিসের যাবতীয় কাজের চাহিদা সম্পূর্ণরূপে পূরণ করে। K98-এ একটি এক্সক্লুসিভ প্রোটেক্টটিভ কেস এবং পোর্টেবল কীবোর্ডও দেওয়া হয়েছে।

অডিওর জন্য, জেডটিই-এর এই ডিভাইসটিতে প্রতিসমভাবে অবস্থিত চারটি স্পিকার বর্তমান। ডিটিএস:এক্স আল্ট্রা ইমারসিভ ৩ডি সাউন্ড ইফেক্ট সহ, এটি একটি ত্রিমাত্রিক এবং লাইভ-লেভেল সাউন্ড এফেক্ট উপস্থাপন করে। ZTE K98 তিনটি মাইক্রোফোনের সাথে এসেছে যা অ্যাম্বিয়েন্ট সাউন্ড কমানোর সময় সঠিকভাবে শব্দ গ্রহণ করে। এতে স্মার্ট স্ক্রিন প্রজেকশন, স্মার্ট স্প্লিট স্ক্রিন, প্রিসেট নোট সফ্টওয়্যার এবং অফিস সফ্টওয়্যার সাপোর্ট করে। ট্যাবটি বহু-জাতিক অফিসের প্রয়োজনীয়তা পূরণ করে। পরিশেষে, ZTE K98-এর ওজন ৪৯০ গ্রাম এবং এটি ৭.৯ মিলিমিটার পুরু। এটি ভারতে লঞ্চ হবে কিনা, জানা যায়নি।