সস্তায় নতুন ফিচার সহ বাজারে এল Tata Altroz XE+, কিনবেন নাকি?

Tata Altroz XE+ এর পেট্রোল ইঞ্জিন ভার্সনটির দাম ৬.৩৫ লক্ষ টাকা এবং ডিজেল ইঞ্জিন ভার্সনটির মূল্য ৭.৫৫ লক্ষ টাকা

tata-altroz-xe-plus-launched-in-india-price-rs-6-35-lakh-features

একপ্রকার চুপিচুপি Altroz লাইন আপের লো স্পেকস ভ্যারিয়েন্ট, Altroz XE+ লঞ্চ করল Tata Motors। এন্ট্রি-লেভেল XE-র একধাপ উপরের ভ্যারিয়েন্ট এটি। এন্ট্রি-লেভেল মডেলটির তুলনায় এর দাম ৫০,০০০ টাকা বেশি। নতুন Tata Altroz XE+ এই লাইন আপের সপ্তম ভ্যারিয়েন্ট। পেট্রোল ও ডিজেল উভয় ইঞ্জিনের বিকল্পেই গাড়িটি এসেছে। এছাড়াও এর প্রিমিয়াম হাচব্যাক মডেলে নতুন ডার্ক এবং আইটার্বো ভার্সন যোগ করা হয়েছে। আসুন নতুন Tata Altroz XE+-এর ফিচার, ইঞ্জিন ও দাম জেনে নিই।

Tata Altroz XE+: ফিচার

XE ভ্যারিয়েন্টটির সাথে অনেকাংশেই মিল রয়েছে XE+ মডেলটির। এছাড়াও নতুনত্ব কিছু ফিচারের সাথে আনা হয়েছে গাড়িটি। যেমন এতে ৪টি স্পিকারের সাথে একটি নতুন ৩.৫ ইঞ্চির ইনফোটেইনমেন্ট ডিসপ্লে, এফএম/এএম, ব্লুটুথ এবং ইউএসবি ফাস্ট চার্জার সহ AUX-IN কানেক্টিভিটি রয়েছে।

এছাড়াও নতুন টাটা অ্যালট্রুজ এক্সই প্লাস, রিমোট কিলেস এন্ট্রি, ম্যানুয়াল অ্যাডজাস্টার সহ অটো ফোল্ডিং মিরর, ম্যানুয়াল এসি-র পরিবর্তে ইলেকট্রিক টেম্পারেচার কন্ট্রোল এবং ফলো মি হোম ও ফাইন্ড মি কার ফাংশনের সাথে এসেছে। বাকি ফিচারগুলি এক্সই (XE) মডেলটির অনুরূপ।

Tata Altroz XE+: ইঞ্জিন

টাটা অ্যালট্রুজ এক্সই+ কে ১.২ লিটারের রিভোট্রন পেট্রোল এবং ১.৫ লিটারের রিভোটর্ক ডিজেল ইঞ্জিনের সাথে আনা হয়েছে। পেট্রোল ভার্সনের ইঞ্জিন থেকে সর্বাধিক ৮৫ বিএইচপি শক্তি এবং সর্বোচ্চ ১১৩ এনএম টর্ক পাওয়া যাবে। অন্যদিকে এর ডিজেল ভার্সনের ইঞ্জিনটি থেকে সর্বাধিক ৮৯ বিএইচপি শক্তি এবং সর্বোচ্চ ২০০ এনএম টর্ক পাওয়া যাবে। উভয় ইঞ্জিনের গাড়িতেই রাখা হয়েছে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স।

Tata Altroz XE+: দাম

Tata Altroz XE+ এর পেট্রোল ইঞ্জিন ভার্সনটির দাম ৬.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) এবং ডিজেল ইঞ্জিন ভার্সনটির মূল্য ৭.৫৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।