Tata Safari Gold: নয়া গোল্ড এডিশনে লঞ্চ হল টাটার এই জনপ্রিয় গাড়ি, দাম কত?

টাটা সাফারি গোল্ড এডিশন গাড়িটি দুটি ভিন্ন রঙে লঞ্চ হয়েছে - White Gold এবং Black Gold

tata-safari-gold-edition-launched-in-india-price-not-announced

ভারতে লঞ্চ হল Tata Safari রেঞ্জের নতুন গোল্ড এডিশন গাড়ি। বর্তমানে দুবাইয়ে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) প্রথমবার এর উপর থেকে পর্দা সরানো হবে বলে জানিয়েছে টাটা। গাড়িটির ডিজাইনের সাথে সঙ্গতি রেখেই এর নামকরণ করা হয়েছে। কারণ গাড়িটির বডি প্যানেল ও কেবিনের একাধিক জায়গায় গোল্ডেন ফিনিশ (Golden Finish) রয়েছে। এছাড়াও সাফারি রেঞ্জের অন্যান্য গাড়ির সাথে এর ফিচারে সামান্য কিছু পরিবর্তন এনেছে সংস্থাটি।

Tata Safari Gold Edition: রঙ ও নতুন ডিজাইন

প্রথমেই আসি টাটা সাফারি গোল্ড এডিশনের রংয়ের কথায়। গাড়িটি দুটি ভিন্ন রঙে লঞ্চ হয়েছে। একটি হোয়াইট গোল্ড (White Gold) এবং অপরটি ব্ল্যাক গোল্ড (Black Gold)৷ বিশেষ আকর্ষণ হল সাদা ও কালো উভয় মডেলের গাড়ির ভেতরে এবং বাইরের বেশ কিছু জায়গাতে সোনালী রঙ করা হয়েছে। ডিজাইনের দিক থেকে দেখতে গেলে গাড়িটিকে যা অন্য মাত্রা দিয়েছে। হোয়াইট গোল্ড মডেলের গাড়িটির ভেতরে ডুয়েল-টোন ব্ল্যাক এবং হোয়াইট এর সমন্বয়ে সাজানো হয়েছে। তবে এর বাইরের বডি প্যানেলে মন্ট ব্ল্যাক মার্বেলের সাথে সাটেল গোল্ডেন অ্যাকসেন্টের ছোঁয়া রয়েছে। ব্ল্যাক গোল্ড মডেলটির বডি প্যানেলে আবার কফি বিন এর সমন্বয় নজরে এসেছে।

Tata Safari Gold Edition

বিশেষত টাটা সাফারি গোল্ড এডিশন গাড়িটির বডি প্যানেল এবং কেবিনের ক্রোমগুলি ছাড়াও ইঞ্জিনের সামনের গ্রিলের ট্রাই অ্যারোগুলি এবং হেডলাইটের চতুর্দিকে গোল্ডেন হাইলাইট করা হয়েছে, যা একে স্পোর্টি লুক দিয়েছে। তাছাড়াও ডোর হ্যান্ডেল, মিড প্যাড, রুফ রেলস, সামনের এবং পেছনের ব্যাজিংয়েও গোল্ড কালার দিয়ে হাইলাইটেড করা।

Tata Safari Gold Edition: ফিচার

টাটা সাফারি রেঞ্জের অন্যান্য মডেলের মত ছয় আসনের এই গোল্ডেন এডিশন গাড়িতে ১৮ ইঞ্চির মেশিনড অ্যালয় হুইল এবং খুব উজ্জ্বল সিলভার ব্যাশ প্লেট রয়েছে। কেবিনের বাদবাকি অংশগুলি অয়েস্টার হোয়াইট থিম রাখা হয়েছে। এই গাড়িতে এয়ার পিউরিফায়ারটি এয়ার কন্ডিশনার (AC) এর সাথেই এম্বেড রাখা হয়েছে।

টাটা সাফারি গোল্ড এডিশনে ৮.৮ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সাপোর্ট, যেমন অ্যাপেল কার এবং অ্যান্ড্রয়েড অটো ফিচার রয়েছে। আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ফোনটি iRA অ্যাপের মাধ্যমে গাড়ির সঙ্গে সহজেই যুক্ত করা যাবে। এছাড়াও ওয়্যারলেস চার্জিং, এবং প্রিমিয়াম হারমান টিউনড জেবিএল সাউন্ড সিস্টেম এর মত অত্যাধুনিক ফিচারগুলি এতে যুক্ত করা হয়েছে।

Tata Safari Gold Edition: ইঞ্জিন

টাটা সাফারি রেঞ্জের অন্যান্য গাড়ির মতোই গোল্ড এডিশনে পাওয়া যাবে ২.০ লিটারের ফোর-সিলিন্ডার ডিজেল ইঞ্জিন। এর থেকে ১৬৮ বিএইচপি শক্তি ও ৩৫০ এনএম টর্ক পাওয়া যায়। সিক্স স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক – দু’ধরনের ট্রান্সমিশনে পাওয়া যাবে গাড়িটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।