DTH গ্রাহকদের জন্য খারাপ খবর, ফ্রি অফার তুলে নিল টাটা স্কাই ও এয়ারটেল ডিজিটাল টিভি

লকডাউন শিথিল হতেই গ্রাহকদের জন্য খারাপ খবর দিল ডিটিএইচ কোম্পানিগুলি। দুই বড় DTH কোম্পানি Tata Sky ও Airtel Digital TV তাদের লকডাউনের সময় দেওয়া ফ্রি অফার বন্ধ করার সিদ্ধান্ত নিল। লকডাউনে ঘরবন্দি গ্রাহকরা যাতে বিরক্ত না হয় সেইজন্য টাটা স্কাই ১০ টি ইন্টারেক্টিভ পরিষেবা (চ্যানেল) অফার করতে শুরু করেছিল। এই চ্যানেলগুলির জন্য গ্রাহকদের কোনো চার্জ দিতে হয়নি। একইভাবে, এয়ারটেলও কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই তার গ্রাহকদের বিনামূল্যে তিনটি চ্যানেল অফার করছিল।

টাটা স্কাই এর এই চ্যানেলগুলি বিনামূল্যে দেখার সুযোগ দিয়েছিল:

কোম্পানির তরফে জানানো হয়েছিল ৩০ এপ্রিল পর্যন্ত, ডান্স স্টুডিও (চ্যানেল নম্বর ১২৩), ফান লার্নিং (চ্যানেল নম্বর ৬৬৪), রান্নার ক্লাস (চ্যানেল নম্বর ১২৭), ফিটনেস ম্যানেজার (চ্যানেল নম্বর ১১০), স্মার্ট ম্যানেজার (চ্যানেল নম্বর ৭০১), বৈদিক গণিত (চ্যানেল নম্বর ৭০২), শ্রেণিকক্ষ (চ্যানেল নম্বর ৬৬০) এবং বিউটি (চ্যানেল নাম্বার ১৫০) চ্যানেলগুলি বিনামূল্যে দেখা যাবে।

এবার থেকে গ্রাহকদের এই চ্যানেলগুলি দেখার জন্য চার্জ দিতে হবে। টাটা স্কাই ওয়েবসাইট অনুযায়ী, ফিটনেস এবং ফান লার্নিং এর জন্য, গ্রাহকদের প্রতি মাসে ৬০ টাকা খসাতে হবে। পাশাপাশি সংস্থাটি বৈদিক গণিত এবং স্মার্ট ম্যানেজার চ্যানেলের জন্য একদিনে ১০ টাকা চার্জ করবে।

এয়ারটেল এপ্রিলের প্রথম সপ্তাহে তিনটি বিনামূল্যে চ্যানেল দেখার সুযোগ দিয়েছিল। এই চ্যানেল ছিল- আপকি রাসই, এয়ারটেল সিনিয়র টিভি এবং লেটস ডান্স। তবে কোম্পানি সোমবার (৪ মে) থেকে এই চ্যানেলগুলি আর বিনামূল্যে দেখার সুযোগ দেবে না। এয়ারটেল তার সিনিয়র টিভি সার্ভিসের জন্য দৈনিক ২ টাকা, আপকি রাসই এর জন্য প্রতিদিন ১.৫ টাকা এবং লেটস ডান্সের জন্য প্রতিদিন ১.৬ টাকা চার্জ করবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।