টাটা স্কাই নাকি ডিস টিভি : OTT স্ট্রিমিং পরিষেবায় কে এগিয়ে

ভারতে মোবাইল ডেটা ও ও ব্রডব্যান্ড প্ল্যানের দাম অন্য দেশের থেকে কম। ইন্টারনেট সস্তা হওয়ার কারণে OTT স্ট্রিমিং পরিষেবা দিন দিন জনপ্রিয় হচ্ছে। OTT স্ট্রিমিং পরিষেবার কথা বললে ভারতে এই মুহূর্তে অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, হটস্টার এবং ZEE5 এর নাম লোকের মুখে মুখে। এই OTT সার্ভিসের জনপ্রিয়তার কারণে এখন ডিটিএইচ কোম্পানিগুলো তাদের পরিষেবার মধ্যে এগুলোকে যুক্ত করতে চাইছে। এরজন্য তারা নতুন নতুন ডিভাইস লঞ্চ করেছে। যেমন ডিস টিভি এনেছে d2h Magic । আবার টাটা স্কাই লঞ্চ করেছে Tata Sky Binge । আজ আমরা এই দুই ডিভাইসের মধ্যে সে বেশি সুবিধা দিচ্ছে তা জেনে নেবো।

D2h Magic এর দাম :

ডিস টিভি গ্রাহকরা 399 টাকায় এই ডিভাইসটি কিনতে পারে। এরপর প্রথম তিনমাস উপরিউক্ত পরিষেবা গুলো বিনামূল্যে উপভোগ করা যাবে। তিন মাস শেষ হলে প্রতিমাসে 25 টাকা ( ট্যাক্স ছাড়া ) চার্জ দিতে হবে।

D2h Magic কি কি সুবিধা দেবে :

এই ডিটিএইচ ম্যাজিক ডিভাইসটি অনেকটাই DishSMRT Stick এর মতো কাজ করে। এই ডিভাইসটি USB port এর দ্বারা সেট টপ বক্সের সাথে যুক্ত করতে হবে। এরপরেই গ্রাহকরা Hungama Play, ALTBalaji, ZEE5 এর মতো OTT অ্যাপগুলোর প্রোগ্রাম দেখতে পাবে। এছাড়াও গ্রাহক চাইলে কোনো জনপ্রিয় শো এর রিপিট টেলিকাস্ট দেখতে পারে।

এই ডিভাইসের মাধ্যমে গ্রাহকরা মেকআপ এবং স্টাইলিং টিউটোরিয়াল, রান্নার রেসিপি, তাদের পছন্দের শিল্পীদের ভিডিও, যোগব্যায়াম এবং ফিটনেসের ভিডিও দেখতে পাবেন । এছাড়াও শিশুদের জন্য ছড়া, শিক্ষামূলক ভিডিও, ক্রাফ্ট ভিডিও প্রভৃতি উপলব্ধ থাকবে ।

Tata Sky Binge :

আমরা জানি অ্যামাজন ফায়ার টিভি স্টিকের মাধ্যমে প্রিমিয়াম কনটেন্ট দেখা যায়। এর ই নতুন ভার্সন Tata Sky Binge এর সাহায্যে কেবল মাসে 249 টাকায় মনের মতো ভিডিও দেখতে পাবেন। যদিও এই ডিভাইসের দাম 3,999 টাকা। তবে কোম্পানি গ্রাহকদেরকে এটি ফ্রি দিচ্ছে। এই ডিভাইসটি চালাতে অবশ্যই আপনার ঘরে স্মার্ট টিভি বা ওয়াইফাই অথবা ইন্টারনেট থাকা দরকার। Tata Sky Binge Fire Stick TV এর সুবিধা নিতে হলে আপনার টিভির HDMI পোর্টে অ্যামাজন ফায়ার টিভি স্টিকটি লাগিয়ে রাকা দরকার। এরফলে আপনার আর সেট টপ বক্সের প্রয়োজন হবেনা। আপনি যদি টাটা স্কাই বিঞ্জ পরিষেবা নিতে চান তবে টোল ফ্রি নাম্বার 84609 84609 নাম্বারে কল করুন।

Tata Sky এর এই পরিষেবায় মোট 1 লাখ ঘন্টা ভিডিও কনটেন্ট দেখা যাবে। যারমধ্যে বলিউড, হলিউড ওহ আঞ্চলিক ভিডিও থাকবে। এরসাথে আপনি কোনো অনুষ্ঠান দেখতে দেখতে শেয়ার করতে পারবেন। টাটা স্কাই ফায়ার স্টিকের সাথে গ্রাহকরা 3 মাসের আমাজন প্রাইম সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবে।

D2h Magic vs Tata Sky Binge :

দামের দিক থেকে d2h magic ভালো বিকল্প। কারণ 25 টাকা প্রতিমাসে এটি ব্যবহার করতে পারবেন। তবে এরজন্য আপনার কাছে Dish Tv সেট টপ বক্স থাকা প্রয়োজন।

Amazon এ প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : টাটা স্কাই HD সেট টপ বক্সের দাম 300 টাকা কমলো, নতুন দাম জানুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!