Tata Sky নিয়ে এল ল্যান্ডলাইন পরিষেবা, এই গ্রাহকরা পাবেন বিনামূল্যে

tata-sky-broadband-launched-landline-service-across-india

মোবাইল আসার আগে কথা বলার জন্য আমরা সবাই ল্যান্ডলাইনই ব্যবহার করতাম। টেকনোলজি দিন দিন উন্নত থেকে উন্নততর হওয়ার ফলে ল্যাণ্ডলাইনের যুগ কবেই শেষ হয়ে গেছে। তবু এখনও কিছু মানুষ আছেন যাঁরা পুরোনো টেলিফোনের মায়া ছাড়তে পারেননি। BSNL সহ এখনও কয়েকটি কোম্পানি ভারতে ল্যান্ডলাইন পরিষেবা দেয়। এবার সেই তালিকায় যুক্ত হল Tata Sky এর নাম। ছয় মাস আগে Tata Sky Broadband তাদের গ্রাহকদের জন্য বিনামূল্যে ল্যান্ডলাইন পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করে। এই বহু প্রতীক্ষিত পরিষেবা এবার চালু হল।

Tata Sky Broadband-এর ওয়েবসাইট অনুযায়ী গোটা দেশজুড়ে আনলিমিটেড প্ল্যান ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে এই ল্যান্ডলাইন পরিষেবা। যার ফলে তারা লোকাল এবং এসটিডি কল করতে পারবেন। কল্যান-ডোম্বিভলি ছাড়া ভারতের সব শহরেই এই পরিষেবা পাওয়া যাচ্ছে।

Tata Sky Broadband ব্যবহারকারী ক্রেতারা বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, জয়পুর, মিরা ভয়ণ্ডর, নতুন দিল্লি, নয়ডা, মুম্বাই, নভি মুম্বাই, পিম্পরি চিঞ্চওয়াড়, পুনে এবং থানে এই সমস্ত শহরে ল্যাণ্ডলাইন পরিষেবা ব্যবহার করতে পারবেন।

এই পরিষেবাটি ছয় মাস বা এক বছরের মতো দীর্ঘ সময়ের প্যাকেজ ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে উপলব্ধ থাকবে। আবার মাসিক বা কোয়ার্টারলি প্যাকেজ ব্যবহারকারীদের জন্য ১০০ টাকা মাসিক চার্জ ধার্য করা হয়েছে।

Tata Teleservices-এর ল্যান্ডলাইন পরিষেবা বেশ কয়েক বছর ধরে ছিল। তারপর যখন তারা মোবাইল ব্যবসাটি Airtel-কে বিক্রি করে দেয় তখন তারা টেলিফোন পরিষেবাকে আলাদা করে দেয়। সম্ভবত সেই পরিষেবাটিকেই এখন তারা Tata Sky Broadband-এর সঙ্গে জুড়ে দিতে চাইছে।

প্রসঙ্গত উল্লেখ্য, Tata Sky-এর আগে Airtel এবং Jio Fiber তাদের ব্রডব্যান্ড ক্রেতাদের জন্য ল্যাণ্ডলাইন পরিষেবা চালু করেছিল। যাই হোক, এই নতুন পরিষেবা Tata Sky-কে অন্যান্য ব্রডব্যান্ড কোম্পানিগুলির সাথে প্রতিযোগিতায় যে টিকে থাকতে সাহায্য করবে তা বলার অপেক্ষা রাখেনা।