Tata Sky গ্রাহকদের জন্য সুখবর, বাড়ির সুরক্ষার জন্য এল স্মার্ট সিকিউরিটি ক্যামেরা

tata-sky-launches-its-first-ever-smart-security-camera-price-at-rs-999

এবার গ্রাহকদের কাছে এক নতুন রূপে অবতীর্ণ হল Tata Sky। আমরা সবাই জানি, DTH অপারেটর হিসাবে Tata Sky তাদের পথ চলা শুরু করেছিল। এরপর ব্রডব্যান্ড পরিষেবাতেও নিজেদেরকে ব্যাপকভাবে সম্প্রসারিত করার পর এখন নিজেদের জনপ্রিয়তার মাত্রা আরও বাড়াতে সংস্থাটি সোমবার ‘টাটা স্কাই সিকিওর’ (Tata Sky Secure) লঞ্চ করেছে যার ট্যাগলাইন ‘ইসকো লাগা ডালা, তো সবকি সিকিউরিটি জিঙ্গালালা’।

টাটা স্কাই সিকিওর একটি নতুন পরিষেবা যা বিদ্যমান Tata Sky ব্যবহারকারীদের জন্য একচেটিয়াভাবে উপলব্ধ। এই পরিষেবার অধীনে, আপনি ৮x ডিজিটাল জুম, ১১১° ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২.৮ মিমি ফোকাল লেন্থ সহ একটি ১০৮০পি FHD স্মার্ট ক্যামেরা পাবেন। নাইট ভিশনের জন্য, এটিতে চারটি ইনফ্রারেড LED, একটি এফ২.০ অ্যাপারচার এবং একটি IR-CUT ফিল্টার রয়েছে যা অন্ধকারে ৩০ ফুট পর্যন্ত দৃশ্যমানতা (visibility) দেয়।

স্মার্ট ডিটেকশন এই ডিভাইসের অন্যতম উল্লেখযোগ্য ফিচার। এতে কাস্টমাইজড জোন ডিটেকশন এবং সেনসিটিভিটি সেটিংস রয়েছে যাতে আপনি কোন্ ধরনের ঘটনা সম্পর্কে অবহিত হতে চান তা নিয়ন্ত্রণ করতে পারেন। আবার প্রি-সিলেক্টেড জোনে কোনও গতি (motion) বা শব্দ সনাক্ত (detect) হলে একটি অ্যালার্ট পুশ করা হবে। এই ডিভাইসে যে কোনও মোশন ডিটেকশনে একটি ১২ সেকেন্ডের ভিডিও রেকর্ড করা যায় এবং ক্লাউডে ৭ দিনের জন্য স্টোর করা যায়, যা Tata Sky Secure অ্যাপের মাধ্যমে ডাউনলোড করা যেতে পারে।

ক্যামেরাটি আকারে ছোটো এবং ইনস্টলেশনের জন্য কোনও স্ক্রুর প্রয়োজন হয় না কারণ এটির একটি ম্যাগনেটিক বেস রয়েছে। এটি একটি বিল্ট-ইন মাইক্রোফোন এবং স্পিকারের সাথে Class-K পাওয়ার অ্যামপ্লিফায়ারের দ্বিমুখী যোগাযোগের (two-way communication) অনুমতি দেয়। এটি ৩২ জিবি পর্যন্ত এক্সটারনাল স্টোরেজ সাপোর্ট করে, তবে এতে কোনো SD কার্ড নেই। একবার স্টোরেজ ফুল হয়ে গেলে, পুরোনো ফাইলগুলি মুছে ফেলতে হবে।

১০৯ গ্রাম ওজনের এই ক্যামেরাটি ১ বছরের ওয়ারেন্টি সহ আসে। এটি অনলাইন এবং অফলাইন উভয় ক্ষেত্রেই কাজ করতে পারে; তবে অফলাইন মোডে লাইভ ফিড, স্মার্ট অ্যালার্টের মত ফিচারগুলি কাজ করবে না এবং রেকর্ডিং লোকাল স্টোরেজে স্টোর করা হবে। এতে কোনও ব্যাটারি নেই, তাই কাজ করার জন্য সবসময় এটিকে একটি পাওয়ার সোর্সের সাথে সংযুক্ত (connected) রাখা দরকার।

Tata Sky Secure এর জন্য ক্যামেরা ইনস্টলেশন খরচ সহ এককালীন ৯৯৯ টাকা লাগবে এবং তার পরে, স্মার্ট অ্যালার্ট, লাইভ ফিড, রেকর্ডিংয়ের ৭ দিনের ক্লাউড স্টোরেজ ইত্যাদির মতো টাটা স্কাই সিকিউর সুবিধাগুলি অ্যাক্সেস করতে আপনাকে মাসিক ৯৯ টাকা চার্জ দিতে হবে। এটি আপনার Tata Sky DTH অ্যাকাউন্টের সাথে সংযুক্ত (linked) হবে এবং মাসিক চার্জগুলি স্বয়ংক্রিয়ভাবে সেই DTH ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে। আপনি যদি সাবস্ক্রিপশন বাতিল করেন বা আপনার DTH অ্যাকাউন্ট নিষ্ক্রিয় (deactivate) হয়ে যায়, তবে ক্যামেরার সমস্ত ফিচার ব্লক হয়ে যাবে এবং ডিভাইস কালেক্ট করতে একজন টেকনিশিয়ান আপনার কাছে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।