টাটা স্কাই গ্রাহকদের জন্য খারাপ খবর,পাবেন না এই ২৫টি ফ্রি-টু-এয়ার চ্যানেল

tata-sky-removes-these-25-free-to-air-channel-from-complimentary-pack

ডিটিএইচ সংস্থা Tata Sky তাদের গ্রাহকদের ঝটকা দিল। কোম্পানি তাদের কমপ্লিমেন্টরি প্যাক থেকে ২৫ টি ফ্রি-টু-এয়ার চ্যানেল সরিয়ে দিয়েছে। এই ফ্রি-টু-এয়ার চ্যানেলগুলির মধ্যে আছে নিউজ এক্স, নিউজ ৭ তামিল, ইন্ডিয়া নিউজ রাজস্থান প্রভৃতি। আপনাদের জানিয়ে রাখি যে টাটা স্কাই তাদের গ্রাহকদের সুবিধার জন্য এই কিউরেটেড প্যাক চালু করেছিল।

যেখানে ব্যবহারকারীরা কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই এই প্যাকটি সক্রিয় করতে পারতেন। তবে, এখন ব্যবহারকারীরা এই চ্যানেলগুলি আর বিনামূল্যে পাবেন না। এই চ্যানেলগুলি এখন a-la-carte এর ভিত্তিতে সাবস্ক্রাইব করতে হবে। এছাড়াও, এই চ্যানেলগুলির জন্য ব্যবহারকারীদের নেটওয়ার্ক ক্যাপাসিটি ফিও দিতে হবে।

টাটা স্কাই কমপ্লিমেন্টরি প্যাকে ইন্ডিয়া নিউজ গুজরাট, ইন্ডিয়া নিউজ হরিয়ানা, ইন্ডিয়া নিউজ পাঞ্জাব, ইন্ডিয়া নিউজ রাজস্থান, ইন্ডিয়া নিউজ, সাহারা সাম্য, জয় মহারাষ্ট্র, নিউজ তামিল, সাথিয়াম টিভি, কলাইঙ্গার টিভি, সিথিগাল, ইসাই অরুভি, মুরসু, মাককাল টিভি, পেপারস টিভি, সিরিপলি, পলিমার টিভি, পলিমার নিউজ, নিউজ এক্স, নিউজ ওয়ার্ল্ড ইন্ডিয়া, সাধনা টিভি, এবজেডওয়াই মুভিজ, আই লাভ পেইন স্টুডিওস, পত্রিকা টিভি রাজস্থান এবং আসহো মিউজিক চ্যানেল গুলি অন্তর্ভুক্ত ছিল।

আপনাকে জানিয়ে রাখি ট্রাই ফেব্রুয়ারিতে ডিটিএইচ সংস্থাগুলির জন্য ন্যাশনাল ট্যারিফ অর্ডার ২.০ চালু করেছিল। নতুন এই নিয়মে গ্রাহকরা ১৫৩ টাকার বেসিক প্যাকে ২০০ ফ্রি-টু-এয়ার চ্যানেলের সাথে দূরদর্শনের প্রায় সমস্ত চ্যানেল দেখতে পাবেন। এছাড়াও, গ্রাহকরা এ-লা-কার্টের ভিত্তিতে তাদের পছন্দের ফ্রি-টু এয়ার চ্যানেলও চয়ন করতে পারবেন। তবে গ্রাহকদের প্রিমিয়াম এসডি এবং এইচডি চ্যানেলের জন্য নেটওয়ার্ক ক্যাপাসিটি ফি দিতে হবে।